COVID-19 vaccination: ১০০ কোটি ভ্যাকসিনেশনর মাইলফলক অতিক্রম করলো ভারত 100 Crore COVID Vaccination Mark

COVID-19 vaccination: ১০০ কোটি ভ্যাকসিনেশনর মাইলফলক অতিক্রম করলো ভারত 100 Crore COVID Vaccination Mark

COVID-19 vaccination




করোনা ভাইরাসের বিরুদ্ধে এক বিলিয়ন জাবের টিকা সফলভাবে পরিচালনার মাধ্যমে ভারত দেশব্যাপী COVID-19 ভ্যাকসিনেশন অভিযানে একটি মাইলফলক অতিক্রম করেছে। কোউইন পোর্টালে আজ সকাল ৯টা ৪৭-র আপডেট অনুযায়ী, যোগ্য উপকারভোগীদের এখন পর্যন্ত মোট ১০০ কোটি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে।



মাইলফলক উদযাপনের জন্য বৃহস্পতিবার যেমন উদযাপন শুরু হয়েছিল, তেমনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লির আরএমএল হাসপাতাল পরিদর্শন করেছিলেন।



ভারতের কোভিড -১৯ ভ্যাকসিনেশন অভিযান ২০২১ সালের ১৬ জানুয়ারি চালু করা হয়েছিল। প্রাথমিকভাবে, টিকাটি শুধুমাত্র স্বাস্থ্যসেবা কর্মীদের (এইচসিডব্লিউ) জন্য চালু হয়েছিল।




২রা ফেব্রুয়ারি থেকে, ফ্রন্ট-লাইন কর্মীদের টিকা দেওয়াশুরু হয়। এর মধ্যে ছিল রাজ্য ও কেন্দ্রীয় পুলিশের কর্মী, সশস্ত্র বাহিনীর কর্মী, হোম গার্ড, বেসামরিক প্রতিরক্ষা ও দুর্যোগ ব্যবস্থাপনা স্বেচ্ছাসেবক, পৌরকর্মী, কারাগার কর্মী, পিআরআই কর্মী এবং রাজস্ব কর্মী যা নিয়ন্ত্রণ ও নজরদারিতে জড়িত, রেলওয়ে সুরক্ষা বাহিনী এবং নির্বাচনী কর্মীরা।




টিকা অভিযানটি ১লা মার্চ থেকে সম্প্রসারিত করা হয়েছিল যাতে ৬০ বছরের বেশি বয়সী এবং ৪৫ বছরের বেশি বয়সী ব্যক্তিদের সংশ্লিষ্ট ২০ টি কোমারবিডিটি অন্তর্ভুক্ত করা হয়। এটি ১ এপ্রিল থেকে ৪৫ বছরের বেশি বয়সী সকল মানুষের জন্য আরও প্রসারিত করা হয়েছিল। এরপর, ১লা মে থেকে ১৮ বছরের বেশী সকলের জন্য টিকা দেওয়ার অনুমতি দেওয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ