ঝাড়খণ্ড, বিহার এবং পশ্চিমবঙ্গের মধ্যে চলাচলকারী ১৬ টি ট্রেন স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে রেল! 


RAIL JOBS


ঝাড়খণ্ড, বিহার এবং পশ্চিমবঙ্গের তিনটি রাজ্যের সঙ্গে আট জোড়া ট্রেন চলাচল স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে ভারতীয় রেলওয়ে। আরটিআই প্রশ্নের জবাবে জোনাল অফিসের দেওয়া তথ্যের মাধ্যমে এটি প্রকাশ করা হয়েছে। রেলওয়ে এই ট্রেনগুলি বাতিল করার কারণ যাত্রী সংখ্যা কমে যাওয়ার জন্য দায়ী করেছে।



দক্ষিণ-পূর্ব রেলওয়ে কর্তৃক বাতিল করা ট্রেনের তালিকার মধ্যে রয়েছে ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি এবং বিহারের রাজধানী পাটনার মধ্যে কোডারমা, হাজারীবাগ শহর এবং বরককানা হয়ে চলাচলকারী রাঁচি-পাটনা এসি এক্সপ্রেস।



দক্ষিণ-পূর্ব রেলওয়ে দ্বারা স্থায়ীভাবে বন্ধ অন্যান্য ট্রেনগুলির মধ্যে রয়েছে হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস, খড়গপুর-পুরুলিয়া ইন্টারসিটি এক্সপ্রেস, টাটা-লোকমান্য তিলক অন্ত্যোদয় এক্সপ্রেস, শালিমার-আদ্রা রাজারানি এক্সপ্রেস, টাটা-রাঁচি ইন্টারসিটি, ঝাড়গ্রাম-পুরুলিয়া বিরসা মুন্ডা এক্সপ্রেস এবং খড়গপুর -হিজলি ইএমইউ প্যাসেঞ্জার (উভয় পক্ষ)।




রাঁচি-পাটনা এসি এক্সপ্রেস ছিল ঝাড়খণ্ডের হাজারীবাগ শহর দিয়ে যাওয়া একমাত্র এক্সপ্রেস যাত্রীবাহী ট্রেন। এখন শুধু হাজারীবাগ টাউন স্টেশন থেকে মালট্রেন চলাচল করবে।



গত বছর মে মাসে, রেলওয়ে হাজারীবাগ টাউন স্টেশনকে দেশের 6000 তম স্টেশন হিসেবে ঘোষণা করেছিল যেখানে যাত্রীদের জন্য বিনামূল্যে ওয়াই-ফাই সুবিধা দেওয়া হয়েছিল। রেলওয়ের এই ঘোষণার পর আজ পর্যন্ত এই স্টেশন দিয়ে একটিও যাত্রীবাহী ট্রেন চলাচল করেনি।