জুলাই সেশনে ODL and Online programmes -এ ভর্তির সময়সীমা বাড়াল IGNOU

জুলাই সেশনে ODL and Online programmes -এ ভর্তির সময়সীমা বাড়াল IGNOU

IGNOU




ইন্দিরা গান্ধী ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি বা ইগনু জুলাই এডমিশন 2021 শেষ তারিখটি বিশ্ববিদ্যালয় দ্বারা বাড়ানো হয়েছে। প্রার্থীদের লক্ষ্য করা উচিত যে আবেদনের তারিখ অনলাইন প্রোগ্রাম এবং অনলাইন দূরত্ব শিক্ষা বা ODL এর জন্য বাড়ানো হয়েছে। কোর্সের জন্য আবেদন করার শেষ তারিখ 11 অক্টোবর, 2021। ইগনু ভর্তি সম্পর্কে বিস্তারিত তথ্য ignou.ac.in- এ পাওয়া যাবে।-



প্রার্থীদের লক্ষ্য করা উচিত যে আন্ডারগ্র্যাজুয়েট এবং স্নাতকোত্তর উভয় কোর্সের জন্য ওডিএল এবং অনলাইন প্রোগ্রামের জন্য আবেদনের তারিখ বাড়ানো হয়েছে। তবে সার্টিফিকেট কোর্সের সময়সীমা বাড়ানো হয়নি। ইগনু কর্তৃক আবেদনের তারিখ বাড়ানো এই প্রথম নয়। আবেদনের শেষ তারিখ আগে ৩০ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত বাড়ানো হয়েছিল। এর আগে, বিশ্ববিদ্যালয় শেষ তারিখটি ২৩ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত বাড়িয়েছিল।

আবেদন করার ধাপ

  • অফিসিয়াল ওয়েবসাইট-ignou.ac.in এ যান।

  • এখন বিজ্ঞপ্তিতে ক্লিক করুন যেখানে বলা হয়েছে, "অনলাইন ভর্তি পোর্টালের জন্য লিঙ্ক জুলাই 2021 সমস্ত প্রোগ্রামের জন্য অধিবেশন (শংসাপত্র ব্যতীত) 11 অক্টোবর 2021 পর্যন্ত বাড়ানো হয়েছে।"

  • এর পরে, একটি নতুন উইন্ডো খুলবে। প্রার্থীরা এখানে দেওয়া সরাসরি লিঙ্কে ক্লিক করে ওডিএল প্রোগ্রাম এবং অনলাইন প্রোগ্রামের জন্য আবেদন করতে পারেন।

  • প্রার্থীদের প্রথমে নিবন্ধন করতে হবে এবং তারপরে প্রয়োজনীয় বিবরণ পূরণ করে আবেদনপত্র পূরণ করতে হবে।

  • ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড বা নেট ব্যাংকিংয়ের মাধ্যমে প্রার্থীদের অনলাইনে পেমেন্ট করা যাবে।

  • প্রার্থীদের ভবিষ্যতের রেফারেন্সের জন্য আবেদনপত্রের একটি অনুলিপি রাখতে হবে।



প্রার্থীদের সংশ্লিষ্ট প্রোগ্রামের জন্য আবেদন করার সময় কমন প্রসপেক্টাসের মধ্য দিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। এই বছর, ইগনু 2021-22 শিক্ষাবর্ষের জন্য বেশ কয়েকটি নতুন কোর্স চালু করেছে। তাদের মধ্যে কেউ কেউ B.A. পারফর্মিং আর্টস, উর্দু প্রোগ্রাম এবং অন্যান্যগুলিতে। প্রার্থীদের মনে রাখা উচিত যে তাদের আবেদনপত্র পূরণ করার সময় তাদের তাদের নথি যেমন ছবি, বয়স প্রমাণ, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র এবং অন্যান্য প্রস্তুত রাখা উচিত।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ