এবারে ভারতের গ্রামীন এলাকায় Elon Musk's পৌঁছে দেবে Starlink এর Broadband Service

এবারে ভারতের গ্রামীন এলাকায় Elon Musk's পৌঁছে দেবে Starlink এর Broadband Service

Starlink


নয়াদিল্লি: বিলিয়নেয়ার এলন মাস্কের স্যাটেলাইট ইন্টারনেট ভেঞ্চার স্টারলিংক আগামী বছর ডিসেম্বর থেকে ভারতে ব্রডব্যান্ড পরিষেবা শুরু করার কথা ভাবছে, সরকারের অনুমোদন সাপেক্ষে, শুক্রবার কোম্পানির একজন সিনিয়র প্রতিনিধি একথা জানিয়েছেন। 

স্টারলিঙ্কের কান্ট্রি ডিরেক্টর ইন্ডিয়া, সঞ্জয় ভার্গব, একটি লিঙ্কডইন পোস্টে বলেছেন যে ভারত থেকে প্রি-অর্ডার ৫০ হাজার ছাড়িয়ে গেছে এবং কোম্পানি ব্রডব্যান্ড পরিষেবা প্রদানের জন্য গ্রামীণ  এলাকায় কাজ করতে ইচ্ছুক।

তিনি আরও উল্লেখ করেছিলেন যে, "আমাদের প্রসারিত লক্ষ্য হল ২০২২ সালের ডিসেম্বরে ভারতে ২,০০,০০০ টার্মিনাল সক্রিয় থাকবে।" 

স্টারলিংক (Starlink) ব্যবহারকারী প্রতি "$ 99 (প্রায়, 7,350 টাকা) রিচার্জ করছে এবং  বর্তমানে গতি "বিটা পর্যায়ে 50 থেকে 150 মেগাবিট প্রতি সেকেন্ড (এমবিপিএস)" এর মধ্যে । ইতিমধ্যে Starlink এর জন্য আবেদন শুরু হয়েছে। কোম্পানি জানিয়েছে আগে বুকিং যারা করবে তারাই আগেই কানেকশন পাবে। 

মাস্ক, গত মাসে, ইঙ্গিত দিয়েছিলেন যে স্টারলিঙ্ক অক্টোবরে "বিটা থেকে বেরিয়ে আসতে পারে" ।স্টারলিংক (Starlink), একটি প্রি-অর্ডার নোটে বলেছে যে কোম্পানির উপস্থিতি অনেক দেশে রয়েছে এবং এটি ভারত থেকে যত বেশি প্রি-অর্ডার পাবে, তার জন্য সরকারী অনুমোদন পাওয়া সহজ হবে।

"সরকারি অনুমোদন প্রক্রিয়া জটিল।  দীর্ঘ সময় লাগবে। তবে আমরা আশাবাদী যে আমরা আগামী কয়েক মাসের মধ্যে একটি পাইলট প্রোগ্রাম বা প্যান ইন্ডিয়া অনুমোদনের জন্য অনুমোদন পাব। "

এদিকে, ভারতের টেলিকম কোম্পানিগুলি সম্প্রতি তাদের দীর্ঘ বকেয়া সমন্বিত মোট রাজস্ব (AGR) বকেয়া পরিশোধের জন্য কেন্দ্র থেকে একটি লাইফলাইন পেয়েছে। সরকার মোবাইল কোম্পানিগুলোর বকেয়া পরিশোধের জন্য চার বছরের স্থগিতাদেশ ঘোষণা করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ