Breaking

Wednesday, October 13, 2021

IPL 2021: সহজ ম্যাচ কঠিন করে দিল্লীর বিরুদ্ধে জিতে স্বপ্নের ফাইনালে KKR

 IPL 2021: সহজ ম্যাচ কঠিন করে দিল্লীর বিরুদ্ধে জিতে স্বপ্নের ফাইনালে KKR 


টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কলকাতা নাইট রাইডার্সের ক‍্যাপ্টেন ইয়ন মর্গ‍্যান। আর ফিল্ডিং নিয়ে ভালোই খেলে কলকাতা নাইট শিবির। ১৩৫-এ আটকে দেয় দিল্লীকে। অবশেষে টান টান উত্তেজনার মধ্যে ছক্কা হাকিয়ে জয় আনতে ভূমিকা নেয় রাহুল ত্রিপাঠি। 


শুরুতেই দিল্লী শিবিরকে ধাক্কা দেন শাকিব অল হাসান। প্রথম ওভারে মাত্র ১ রান দেন তিনি। পঞ্চম ওভারের প্রথম বলেই পৃথ্বী ১২ বলে ১৮ করে ফেরেন। পৃথ্বীকে ফেরান বরুণ। দশ ওভারে এক উইকেট হারিয়ে ৬৫ রান তোলে দিল্লী। মার্কাস স্টোইনিসকে বোল্ড করলেন শিবম মাভি। ২৩ বলে ১৮ রান করে আউট হন স্টোইনিস। ৩৯ বলে ৩৬ করে শাকিবের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন শিখর ধাওয়ান। ১৫ ওভারে ৩ উইকেটে ৯০ রান তোলে দিল্লি।৬ বলে ৬ রান করে সাজঘরে ফিরলেন পন্ত। লকি ফার্গুসনের বলে ক্যাচ ধরেন রাহুল ত্রিপাঠি। ১৫.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ৯০ রান দিল্লির। ২০ ওভার শেষে ১৩৫-এ শেষ হয় দিল্লীর ইনিংস। ১৩৬ রানের টার্গেট কলকাতার। 



জবাবে ব্যাট করতে নেমে শুরু টা ভালোই করে কলকাতা। প্রথম দশ ওভারে কোনও উইকেট না হারিয়েই তোলে ৭৬ রান। মরশুমের তৃতীয় অর্ধশতরান করে ফেললেন ভেঙ্কটেশ আইয়ার। ৩৮ বলে ৫০ রান করে ফেলেন ভেঙ্কটেশ আইয়ার। ৪১ বলে ৫৫ রান করে রাবাডার বলে পরিবর্তে নামা স্মিথের হাতে ক্যাচ দেন ভেঙ্কটেশ আইয়ার। ১২ বলে ১৩ রান করে আউট হলেন নীতিশ রানা। এনরিকের বলে হেটমায়ার ক্যাচ ধরেছেন। এরপরেই মাঠে নামেন রাহুল ত্রিপাঠি। ৪৬ বলে ৪৬ রান করে ফেরেন শুভমন গিল।  আবেশ খানের বলে ক্যাচ ধরেন পন্ত। এসময় ১৭ ওভারে ৩ উইকেটে ১২৫ রান কেকেআর-এর। ৩ বল খেলে ০ রান করে বোল্ড হন কার্ত্তিক। ধীরে ধীরে একের পর এক খেলোয়াড় ফিরতে থাকে কেকেআরের। সহজ ম্যাচ কঠিন হতে শুরু করে। দায়িত্বজ্ঞানহীন ভাবে নরকিয়ার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেলেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। ১৯ ওভারে ৫ উইকেটে ১২৯ রান কলকাতার। ৩ বলে চাই ৬ সেসময় খালি হাতেই ফেরেন শাকিব।  সুনীল নারিন নেমে তিনিও প্রথম বলেই ০ রান করে সাজঘরে ফেরেন। হ্যাট্রিক সামনে যখন অশ্বিন তখন কলকাতার দরকার ২ বলে ৬। টান টান উত্তেজনা। একদিকে দিল্লী শিবিরে হাসি অন্যদিকে নাইট শিবির চিন্তিত। এই পরিস্থিতিতে অশ্বিনের হ্যাট্ট্রিক আটকে ঠাণ্ডা মাথায় ছক্কা হাঁকিয়ে বাজিমাত করে বুধবারের ম্যাচের বাজিগর রাহুল ত্রিপাঠি। কলকাতা নাইট রাইডার্স ৩ উইকেটে জয় ছিনিয়ে পৌঁছে গেল ২০২১ -র আইপিএল ফাইনালে। ফাইনালে মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংসের। 

No comments:

Post a Comment

পৃষ্ঠা