Breaking

Wednesday, October 13, 2021

পূজোর মরশুমে ফের চর্চার কেন্দ্রবিন্দু আলাপন বন্দোপাধ‍্যায়!

পূজোর মরশুমে ফের চর্চার কেন্দ্রবিন্দু আলাপন বন্দোপাধ‍্যায়!




Alapan Banerjee



পূজোর মরশুমে ফের চর্চার কেন্দ্রবিন্দু আলাপন বন্দোপাধ‍্যায়। ডিপার্টমেন্ট অফ পার্সোনাল অ্যান্ড ট্রেনিংয়ের (‌ডিওপিটি)‌ অনুসন্ধান বা এনকোয়ারি কমিশনের কাছে আগামী ১৮ই অক্টোবর হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। আর তাতেই ফের চর্চার কেন্দ্রবিন্দুতে প্রাক্তন মুখ‍্যসচিব তথা বর্তমান মুখ‍্যমন্ত্রীর উপদেষ্টা আলাপন বন্দোপাধ‍্যায়।




ইতিমধ‍্যে, এই ঘটনার বিরোধীতায় আদালতের দারস্থ হয়েছেন আলাপন বন্দোপাধ‍্যায়। ফলে হাজিরা দিতে যাবেন না বলেই সূত্রের খবর। গত ৩১ অগস্ট প্রাক্তন আইএএস অফিসার বিপি শর্মা এবং ডাক বিভাগের সিনিয়র অফিসার আমনপ্রীত দুগ্গালকে নিয়ে এনকোয়ারি কমিশন গঠন করে ডিওপিটি। যা নিয়ে বিরোধিতা করেছেন স্বয়ং আলাপন বন্দ্যোপাধা্যায়।




কলাইকুন্ডলায় প্রধানমন্ত্রী-মুখ‍্যমন্ত্রীর রিভিউ মিটিং-য়ে আলাপন বন্দোপাধ‍্যায়ের উপস্থিতিতে নিয়ে শোরগোল হয়। তরজা হয় কেন্দ্র-রাজ‍্য। সেই ঘটনা ফের হাইলাইটে। গত ১৬ জুন আলাপনবাবুর বিরুদ্ধে চার্জশিট দেয় কেন্দ্র তার ভিত্তিতেই হাজিরা। গত ২২ জুলাই তার জবাবও দেন আলাপনবাবু। জবাবে জানান, রাজ্য সরকারের মুখ্যসচিবের দায়িত্বে থাকায় তাঁর বিরুদ্ধে এই পদক্ষেপ করা যায় না। এই যুক্তি পছন্দ হয়নি ডিওপিটি’‌র। তাই এনকোয়ারি কমিশন গঠন করে আলাপনবাবুকে সশরীরে হাজিরার জন্য নির্দেশ দিয়েছে বলে সূত্রের খবর। আর সেখানে যে তিনি যাবেন না সেটাও তিনি জানিয়ে দিয়েছেন। ফলে নতুন করে সংঘাতের আবহাওয়া তৈরি হল বলে মনে করা হচ্ছে।

No comments:

Post a Comment

পৃষ্ঠা