মোটরযানের নথির বৈধতা বাড়াল কেন্দ্র

মোটরযানের নথির বৈধতা বাড়াল কেন্দ্র 


motor vehicle



চলমান কোভিড -১৯ মহামারীর পরিপ্রেক্ষিতে সরকার বৃহস্পতিবার মোটরযানের নথির বৈধতা যেমন ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন সার্টিফিকেট এবং পারমিট ৩১ অক্টোবর, ২০২১ পর্যন্ত বাড়িয়েছে। সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রণালয় (এমওআরটিএইচ) বলেছে যে ফিটনেস, পারমিট (সকল প্রকার), ড্রাইভিং লাইসেন্স এবং রেজিস্ট্রেশন সম্পর্কিত ডকুমেন্টগুলি 31 অক্টোবর পর্যন্ত বৈধ হিসাবে বিবেচনা করুন।



"দেশ জুড়ে COVID-19 প্রতিরোধের শর্তের কারণে এখনও অব্যাহত ভয়াবহ পরিস্থিতি বিবেচনা করে, পরামর্শ দেওয়া হচ্ছে যে উপরের সমস্ত উল্লেখিত নথির বৈধতা ... যার বৈধতার মেয়াদ লকডাউনের জন্য বাড়ানো সম্ভব নয়, বা দেওয়া হবে না, যা ১ ফেব্রুয়ারি, ২০২০ থেকে শেষ হয়ে গেছে বা ৩১ অক্টোবর, ২০২১ এর মধ্যে মেয়াদ শেষ হয়ে যাবে, সেটিকে ৩১ অক্টোবর, ২০২১ পর্যন্ত বৈধ বলে গণ্য করা যেতে পারে।



এটি নাগরিকদের পরিবহন সম্পর্কিত পরিষেবাগুলি পেতে সহায়তা করবে, এতে যোগ করা হয়েছে।


মন্ত্রক বলেছে যে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে এই পরামর্শটি অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করতে হবে যাতে নাগরিক, পরিবহনকারী এবং অন্যান্য বিভিন্ন সংস্থা যারা এই কঠিন সময়ে কাজ করছে তাদের অসুবিধার সম্মুখীন হতে না হয়।


কেন্দ্রীয় মোটর যানবাহন বিধি, ১৯৮৮, ১৯৮৯ অনুযায়ী আগে মোটর যানবাহন আইন সম্পর্কিত নথির বৈধতা বাড়ানোর ক্ষেত্রে ৩০ মার্চ, ২০২০, ৯ জুন, ২০২০, ২৪ আগস্ট , ২০২০, ২৭ ডিসেম্বর, ২০২০, ২৬ মার্চ, ২০২১ এবং ১৭ জুন, ২০২১ তারিখের নির্দেশিকা জারি করেছিল, ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ