‘eBaby’! অনলাইন সন্তান জন্ম দিলেন এক মহিলা! 




এটা বিশ্বাস করা কঠিন মনে হতে পারে, কিন্তু একবিংশ শতাব্দীতে সম্ভব! একজন ৩৩ বছর বয়সী ব্রিটিশ মহিলা অনলাইনে শুক্রাণু এবং একটি গর্ভধারণের কিট কিনে একটি 'eBaby'-কে জন্ম দেওয়ার পর শিরোনামে উঠে এসেছেন। উল্লেখযোগ্যভাবে, স্টিফেনি টেলর দ্বিতীয় সন্তান নিতে চেয়েছিলেন কিন্তু অন্য সম্পর্ক চাননি। এমনকি তিনি প্রজনন ক্লিনিকে যেতে চান না কারণ তারা অতিরিক্ত পরিমাণে চার্জ করে।



যাইহোক, তারপর তিনি একটি ভিন্ন পরিকল্পনায় নিজের গর্ভধারণের পরিকল্পনা করেছিলেন। তিনি প্রথমে এক উপযুক্ত শুক্রাণু দাতার জন্য Just A Baby app -টি অনুসন্ধান করেছিলেন এবং তারপরে 'eBaby' থেকে গর্ভাধান কিট অর্ডার করেছিলেন। তিনি অ্যাপের মাধ্যমে একজন শুক্রাণু দাতার সাথে যোগাযোগ করেন এবং তিন সপ্তাহের জন্য বার্তা পাঠানোর পর, তিনি ২০২০ সালের জানুয়ারিতে তার বাড়িতে তার শুক্রাণু পাঠিয়ে দেন।



স্টিফেনি প্রথম চেষ্টায় গর্ভধারণ করেছিলেন এবং তিনি গত বছরের অক্টোবরে বাচ্চা এডনার জন্ম দিয়েছিলেন। দাতা নাম প্রকাশে অনিচ্ছুক ছিলেন এবং বলেছিলেন, "স্টিফেনি একজন আশ্চর্যজনক ব্যক্তি এবং ভবিষ্যতে যদি তিনি আরও বাচ্চা নিতে চান তবে আমি আবার এটি করতে পেরে খুশি হব।"



উল্লেখযোগ্যভাবে, স্টিফেনির ইতিমধ্যেই একটি ছেলে ফ্রাঙ্কি আছে, যিনি পরের মাসে পাঁচ বছর বয়সী হবেন, একজন প্রাক্তন সঙ্গীর সাথে। যাইহোক, তিনি তার সংসার সম্পন্ন করার জন্য দ্বিতীয় সন্তান চান।


স্টিফেনি দ্য ডেইলি স্টারকে বলেছিলেন, "আপনি বলতে পারেন সে একজন প্রকৃত অনলাইন শিশু - একটি অলৌকিক ঘটনা। যদি আমার ইলেকট্রনিকভাবে এই সবগুলিতে অ্যাক্সেস না থাকত তবে সে এখানে থাকতো না। কিন্তু আমি আবার মা হওয়ার জন্য খুশি এবং সে যেভাবে পৃথিবীতে এসেছে তাতে আমি গর্বিত।”


মহিলাটি বলেছিলেন যে তার মেয়ে ডিএনএ অবদানকারীর সাথে দেখা করতে চাইলে তার কোনও সমস্যা হবে না।