Breaking

Tuesday, September 21, 2021

আফগানিস্তানে IPL 2021 সম্প্রচার নিষিদ্ধ: Report

আফগানিস্তানে IPL 2021 সম্প্রচার নিষিদ্ধ: Report





ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, যা বিশ্বের অন্যতম জনপ্রিয় এবং ব্যাপকভাবে অনুসরণ করা টি -টোয়েন্টি লিগ, আফগানিস্তানে সম্প্রচারিত হচ্ছে না। জানা গেছে যে এর কারণ হল 'ইসলাম বিরোধী বিষয়বস্তু' যা প্রোগ্রামিংয়ের সময় প্রচারিত হতে পারে। তালেবান নিয়ন্ত্রিত আফগানিস্তান এখন চলচ্চিত্র, খেলাধুলার মতো বেশিরভাগ বিনোদন নিষিদ্ধ করেছে। যাকে উদ্ভট পদক্ষেপ বলা যেতে পারে, তালিবানরাও সকল নারীকে কোন খেলাধুলায় অংশ নিতে নিষেধ করেছে।



আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক মিডিয়া ম্যানেজার এবং সাংবাদিক, এম ইব্রাহিম মোমন্দ টুইটারে আফগানিস্তানের পরিস্থিতি সম্পর্কে সবাইকে আপডেট করে একটি পোস্টে তিনি টুইট করেছেন: “আফগানিস্তান @আইপিএল সম্প্রচার করবে না। যথারীতি ইসলাম বিরোধী বিষয়বস্তু, মেয়েদের নাচ এবং তালিবানের ইসলামী আমিরাতের নিষিদ্ধ চুলের মহিলাদের উপস্থিতির কারণে আজ রাতে পুনরায় শুরু হওয়া ম্যাচগুলোতে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল।


গত কয়েক বছর ধরে, আফগানিস্তান ক্রিকেট বৈষম্যের বিরুদ্ধে লড়াইয়ে উঠে এসেছে। আজ, আফগানিস্তানে এমন খেলোয়াড় রয়েছে যারা ক্রিকেট ভ্রাতৃত্বের মধ্যে জনপ্রিয়-যেমন রশিদ খান, মুজিব-উর-রহমান। খেলাটি আফগানিস্তানে খুব জনপ্রিয় হয়ে উঠেছে এবং তাই একজন ভক্ত হিসাবে আঘাত লাগবে যে তারা লাভজনক লীগ দেখতে পারবে না।



আসন্ন টি -টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের অংশগ্রহণের কথা রয়েছে। দলের অধিনায়ক হিসেবে মনোনীত রশিদ খান অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নেন।

No comments:

Post a Comment

পৃষ্ঠা