এক অন্তসত্ত্বা পুলিশকর্মীকে পরিবারের সামনেই হত‍্যা করলো তালিবানরা 





আফগানিস্তানের ঘোর প্রদেশে তালেবান জঙ্গিদের গুলিতে একজন আফগান পুলিশকর্মী নিহত হয়েছেন। স্থানীয় গণমাধ্যমে বানু নেগার নামে ওই মহিলাকে মধ্য ঘোর প্রদেশের রাজধানী ফিরোজকোহতে পরিবারের সামনে বাড়িতে হত্যা করা হয়। তালেবান যুদ্ধবিধ্বস্ত দেশটি দখল করার পর নারীদের উপর নিপীড়নের ক্রমবর্ধমান প্রতিবেদনের মধ্যে এই হত্যাকাণ্ড ঘটেছে।




একজন আফগান সাংবাদিক এক টুইট বার্তায় জানান, ওই পুলিশ কর্মকর্তা ছয় মাসের অন্তসত্ত্বা ছিলেন এবং তাকে তার স্বামী ও শিশুদের সামনে গুলি করা হয়েছিল।




রবিবার, একটি স্পুটনিক সংবাদদাতা জানিয়েছেন, নারীরা মাথা ও শরীরের আবরণ কেনা শুরু করেছে এই আশঙ্কায় যে তালিবানরা তাদের শিকার করবে এবং তাদের হিজাব বা বোরকা ছাড়া দেখা গেলে মারধর করবে, যেমনটি ৯০ -এর দশকে দেশে ঘটেছিল।




তালিবান যুদ্ধবিধ্বস্ত দেশটির নিয়ন্ত্রণ নেওয়ার পর সরকার গঠনে অধিকার ও নারীর প্রতিনিধিত্বের দাবিতে কয়েক ডজন আফগান মহিলা হেরাতে বিক্ষোভ করার কয়েক দিন পর এই ঘটনা ঘটে।




বিক্ষোভকারীরা তালেবানের শাসনামলে দেশের রাজনৈতিক ব্যবস্থা থেকে নারীদের বাদ দেওয়ার বিরুদ্ধে স্লোগান সম্বলিত ব্যানার নেন ।



20 বছর পর তালেবানরা আবার আফগানিস্তানের নিয়ন্ত্রণ নিয়েছে, বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে আফগান মহিলারা এই গ্রুপের শাসনের অধীনে একটি অনিশ্চিত ভবিষ্যতের মুখোমুখি হতে পারে।