১৫ ও ১৬ তারিখ অভিষেকের পদযাত্রায় মিলল না অনুমতি, নয়া দিন ঘোষনা, অনুমতি চেয়ে ফের চিঠি পুলিশে






আগের দু দফা ১৫ই সেপ্টেম্বর ও ১৬ই সেপ্টেম্বর সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেস সম্পাদক অভিষেক বন্দোপাধ‍্যায়ের পদযাত্রায় অনুমতি দেয়নি আগরতলা পুলিশ। এরপর সেই তারিখ পদযাত্রার নতুন তারিখ ঘোষনা করা হল তৃণমূলের তরফে। অভিষেক বন্দোপাধ‍্যায়ের পদযাত্রা হবে ২২ সেপ্টেম্বর বলেই স্থির করা হয়েছে। ইতিমধ‍্যে আগরতলা পুলিশের কাছে ফের অনুমতি চেয়ে চিঠি দিয়েছে তৃণমূল কংগ্রেস।


১৫ সেপ্টেম্বর আগরতলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদযাত্রায় একই রুটে অন‍্য এক দলের কর্মসূচির কথা জানিয়ে অনুমতি দেয়নি আগরতলা পুলিশ। এরপর ১৬ই সেপ্টেম্বর কিন্তু সেই আবেদনও প্রত্যাখ্যান করে ত্রিপুরা পুলিস। তাদের ব্যাখ্যা,'১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পুজো। ফলে আইনশৃঙ্খলার কারণে অনুমতি দেওয়া সম্ভব নয়।' এবার ২২শে সেপ্টেম্বর দিন স্থির করে ফের চিঠি তৃণমূলের।


একে  একে দুদুবার অভিষেকের পদযাত্রার অনুমতি না মেলায় আক্রমণ করতে ছাড়েনি তৃনমূল। এই ঘটনা ঘিরে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর। ত্রিপুরা পুলিসের দু'টি চিঠি টুইট করে বিপ্লব দেব সরকারকে নিশানা করেছেন অভিষেক। তিনি লিখেছেন,'মৃ্ত্যুভয় চেপে ধরেছে বিজেপিকে। সর্বশক্তি দিয়ে আমাকে ত্রিপুরায় ঢুকতে বাধাদানে মরিয়া হয়ে উঠেছেন বিপ্লব দেব। চেষ্টা চালিয়ে যান তবে আটকাতে পারবেন না। আপনার ভয় বলে দিচ্ছে প্রশাসনে থাকার মেয়াদ ফুরিয়ে এসেছে। সত্য প্রকাশ পাবেই।' কটাক্ষের ছলে অভিষেকের সংযোজন,'ইয়ে ডর হমে অচ্ছা লগা!'