Lakshmir bhandar application status check- আপনার লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের তথ্য জেনেনিন অনলাইনেই 

Lakshmir bhandar application status check-



গত ১৬ আগস্ট থেকে রাজ্যে শুরু হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। আর এই দুয়ারে সরকার ক্যাম্প থেকে আবেদন জমা পড়া শুরু হয়েছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের।

প্রথম দিনেই প্রায় ১০ লক্ষ আবেদন জমা পড়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্য। জানা গেছে দুয়ারে সরকার ক্যাম্পের প্রথম দিনেই বিভিন্ন প্রকল্পে মোট আবেদন জমা পড়েছে ১৫ লাখ। আর তার মধ্যে ৭৫% এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের জন্য।


নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, আগামী ১ সেপ্টেম্বর থেকে চালু হবে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। এই প্রকল্পে তফসিলি জাতি–উপজাতির মহিলারা পাবেন মাসে ১০০০ টাকা। আর সাধারণ পরিবারের মহিলারা মাসিক ৫০০ টাকা পাবেন।


তিনি বলেন, '১ সেপ্টেম্বর থেকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে সুবিধা পেতে শুরু করবেন মহিলারা। তার জন্য দরখাস্ত দিতে হবে। দুয়ারে সরকার শুরু হচ্ছে ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর। সেখানে মা–বোনেরা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্য আবেদন করবেন। স্বাস্থ্যসাথী কার্ড দেখালেই  আবেদন করা যাবে।'

কিন্তু কি করে জানবেন আপনার লক্ষ্মীর ভান্ডারের প্রকল্পের আবেদন গ্রহণ হয়েছে কিনা, অথবা আপনার এই প্রকল্পের  বর্তমান অবস্থা? 

ইতিমধ্যে রাজ্য সরকারের পক্ষ থেকে একটি ওয়েবসাইট লঞ্চ করা হয়েছে। যেখানে রেজিস্টার্ড মোবাইল নাম্বার দিয়ে লগ ইনের ব্যবস্থা করা হয়েছে। যদিও এই সাইট নিয়ে বিস্তারিত তথ্য এখনো পাওয়া যায়নি, তবু একবার চেক করে নিতে পারেন আপনিও-