Indian Railway Recruitment 2021: দশম শ্রেণি যোগ্যতায় পরীক্ষা ছাড়াই রেলে চাকরি, এখনই আবেদন করুন 

apprenticeshipindia.org




রেলওয়ে রিক্রুটমেন্ট সেল চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কসে 492 শিক্ষানবিশ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সমস্ত আগ্রহী প্রার্থীদের অবশ্যই মনে রাখতে হবে যে পদগুলির জন্য নিবন্ধনের শেষ দিন 3 অক্টোবর, 2021। শূন্য পদের জন্য আবেদন করতে, এবং পদ সম্পর্কে আরও বিস্তারিত তথ্য পেতে, সকল শিক্ষানবিশ প্রার্থীদের apprenticeshipindia.org এ যেতে হবে।


মেশিনিস্ট, ইলেকট্রিশিয়ান, ওয়েল্ডার, ফিটার, টার্নার, পেইন্টার, এ সি মেকানিক পদে নিয়োগ করবে রেলওয়ে রিক্রুটমেন্ট সেল চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কস। নিয়োগ প্রক্রিয়ার জন্য কোন লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ হবে না।


বয়সসীমা: পদগুলির জন্য আবেদন করার জন্য, প্রার্থীদের 15 সেপ্টেম্বর, 2021 অনুযায়ী কমপক্ষে 15 বছর এবং 24 বছরের কম বয়সী হতে হবে। নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় দেওয়া হয়।


যোগ্যতা: শূন্যপদের জন্য আবেদন করার জন্য, একজন প্রার্থীকে অবশ্যই 10+2 পরীক্ষা পদ্ধতিতে ম্যাট্রিকুলেশন/10 ম শ্রেণী বা স্বীকৃত বোর্ড থেকে সমমানের পরীক্ষায় পাশ থাকতে হবে, অর্থাৎ যে বোর্ডটি বোর্ড অফ স্কুল এডুকেশন ইন ইন্ডিয়া (COBSE) দ্বারা স্বীকৃত। প্রার্থীদের তাদের আইটিআই পরীক্ষায় (এনসিভিটি) (চূড়ান্ত বা অস্থায়ী শংসাপত্র) উত্তীর্ণ হওয়া উচিত এবং বিজ্ঞপ্তিযুক্ত ট্রেডগুলিতে শংসাপত্র থাকতে হবে।


কিভাবে আবেদন করবেন: আবেদনকারীদের apprenticeshipindia.org এ নিবন্ধিত হতে হবে এবং সমস্ত নথি পোর্টালে আপলোড করতে হবে। এনগেজমেন্টের সময়ও যাচাই করা হবে। এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

  • অফিসিয়াল ওয়েবসাইট দেখুন - Link
  • প্রার্থীদের নাম, মেইল আইডি, জন্ম তারিখের মতো বিবরণ লিখে নিজেদের নিবন্ধন করতে হবে।
  • এরপর প্রার্থীদের তাদের মেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে
  • প্রার্থীদের যাচাইয়ের জন্য নথি জমা দিতে হবে


বাছাই প্রক্রিয়া: শিক্ষানবিশ প্রার্থীদের পদের জন্য বাছাই প্রক্রিয়া রেলওয়ে কর্তৃক প্রস্তুতকৃত মেধা তালিকার ভিত্তিতে করা হবে। প্রার্থীদের তাদের দশম শ্রেণীর পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধা তালিকা তৈরি করা হবে। যে প্রার্থীরা সংক্ষিপ্ত তালিকাভুক্ত হবেন তারা তাদের নিজ নিজ মেইল আইডি -তে কল লেটারের মাধ্যমে এ সম্পর্কে তথ্য পাবেন।