ফের ধাক্কা রাজ‍্যের! শিক্ষক বদলিতে স্থগিতিদেশ আদালতের 




হাইকোর্টে ফের একবার ধাক্কা খেল রাজ‍্য। শিক্ষক বদলিতে স্থগিতাদেশ জারি করলো হাইকোর্ট। আজ আদালতে SSK শিক্ষক বদলিতে স্থগিতাদেশ দিল আদালত।




মঙ্গলবার রাজ্যের কাছে কোন নিয়ম ও নীতি মেনে বদলি করা হয়েছে তা জানতে চেয়েছিল আদালত। বুধবার রাজ্য সে বিষয়ে সন্তোষজনক জবাব দিতে না পারায় আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মামলাকারী শিক্ষকের বদলির নির্দেশে স্থগিতাদেশ জারি করেছেন বিচারপতি সৌগত ভট্টাচার্য।




জানা যায়, বদলির বিরধীতা করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন এক শিক্ষিকা। শিক্ষিকা অনিতা নাথের সেই মামলার শুনানিতে মঙ্গলবার আদালত জানতে চায় কোন নীতি মেনে বদলির সিদ্ধান্ত? নিয়ম নীতি সব জানাতে বলা হয়।



কিন্তু এদিন আদালতে রাজ‍্য জানায় বদলি নয় স্থানান্তর করা হয়েছে। এতে সন্তুষ্ট হননি বিচারপতি। রাজ‍্যের আইনজীবি সময় চাইলেও তা খারিজ করে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বদলিতে স্থগিতাদেশ দিয়েছে আদালত।



গত ২৪শে অগাস্ট বিকাশ ভবনের সামনে বিক্ষোভের সময় বিষপান করা ৫ শিক্ষিকার মধ‍্যে অন‍্যতম অনিতা। শিক্ষক আন্দোলনের নেতাদের দাবি, মাত্র ১০ হাজার টাকা বেতন পাওয়া শিক্ষকেরা স্থায়ীকরণ ও বেতনবৃদ্ধির দাবিতে আন্দোলন করছেন। তাই প্রতিহিংসাপরায়ণ হয়ে কোনও নিয়মনীতি না মেনে বদলি করেছে শিক্ষা দফতর।