Samsung -কে টেক্কা দিতে বাজারে আসছে Google Pixel Fold




বাজারে আসতে চলেছে নতুন স্মার্টফোন Google Pixel Fold। Samsung Fold-র পর এবার Google Pixel Fold যা টেক্কা দিতে পারে Samsung -কে। জানা যাচ্ছে, চলতি বছরের শেষেই এই ফোন লঞ্চ করবে Google।




সম্প্রতি Google-এর এই নতুন প্রযুক্তির বিষয়ে ট্যুইট করে টিপস্টার ইভান ব্লাস জানান, গত ২ বছর ধরে এই ফোল্ড ফোনের প্রযুক্তি নিয়ে কাজ করছিল কোম্পানি। এবার সেই ডিভাইস লঞ্চের পালা। চলতি বছরের শেষের দিকেই বাজারে আসতে পারে Google Pixel Fold। পাসপোর্ট (Passport)কোডনেম দিয়েই এতদিন তৈরি হচ্ছিল গুগলের নতুন ফোন।




খবর, স্যামসাঙের মতোই low-temperature polycrystalline oxide (LTPO) OLED display আসতে পারে Google Pixel Fold -এ। ফোল্ড ফোনের তালিকায় গুগল ছাড়াও Vivo ও Xiaomi আসতে চলেছে। কোম্পানি সূত্রে খবর, ইতিমধ্যেই এই নিয়ে কাজ শুরু করে দিয়েছে চিনা কোম্পানিগুলি।




Display Supply Chain Consultants-এর ডিরেক্টর ডেভিড নারনজোর মতে, ১ অক্টোবর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যেই তাদের ফোল্ড মডেল বাজারে আনবে Google।







ফোল্ড ফোনের বাজারে তাক লাগিয়ে দিয়েছে স‍্যামসাঙ। এদিকে চিনে ইতিমধ্যেই Mi Mix Fold লঞ্চ করেছে শাওমি। এই দৌড়ে পিছিয়ে নেই Huawei। তাদের Mate X ও X2 ফোল্ড ফোন দেখা গিয়েছে আগেই।