facebook  বাজারে আনলো Portal Go এবং Portal+ 

Portal video-calling devices


ফেসবুক (facebook) গতকাল পোর্টাল ভিডিও-কলিং ডিভাইস (Portal video-calling devices) এর ঘোষণা করেছে। সেই সাথে একটি নতুন পোর্টাল ফর বিজনেস এর সূচনাও করা হয় গতকাল (Portal Go and Portal+ )। যার লক্ষ্য এসএমবিগুলিকে উন্নত সহযোগিতা এবং দক্ষতার জন্য ভিডিও কলিংয়ে সহায়তা করা।

নতুন ডিভাইসগুলিতে প্রথমে-দূরবর্তী কাজের প্রতি ক্রমবর্ধমান আগ্রহকে পুঁজি করার চেষ্টা করা, যা ইতিমধ্যে তার পোর্টাল স্মার্ট হোম টুলসকে বাড়িয়ে তুলতে সাহায্য করেছে,।ফেসবুক এখন তার পরবর্তী জেনারেল পোর্টাল+ চালু করছে, যার মধ্যে রয়েছে 14 ইঞ্চি টিল্টিং ডিসপ্লে এবং 10 ইঞ্চি পোর্টেবল ভিডিও কলিং ডিভাইস পোর্টাল গো।

ফেসবুক মঙ্গলবার তার পোর্টাল ভিডিও কলিং ডিভাইসের তৃতীয় প্রজন্ম এবং একটি নতুন পরিষেবা উন্মোচন করেছে যা ব্যবসায়ীদের তাদের কর্মীদের কাছে ডিভাইসগুলির ব্যবহারের অনুমতি দেবে।

প্রসঙ্গত ফেসবুক প্রথম 2018 সালে তার পোর্টাল ডিভাইসগুলি উন্মোচন করে এবং কোন বিক্রয় সংখ্যা প্রকাশ করেনি। কিন্তু যেহেতু লকডাউনে কোম্পানিগুলো WORK FROM HOME করছে তাই ফেসবুক ভিডিও কলের ডিভাইসের মাধ্যমে সহকর্মী এবং প্রিয়জনের সাথে সংযোগ স্থাপনের প্রয়োজনকে সাধনের জন্য এই উদ্যোগ নিয়েছে বলে গতকাল জুকারবার্গ জানিয়েছেন।

এটি অ্যামাজনের ইকো শো এবং গুগলের নেস্ট হাব এর প্রতিদ্বন্দি হয়ে উঠবে বলে মনে করা হচ্ছে।