ব্যাটিং-বোলিংয়ে দুর্ধর্ষ ক্রিকেট খেলে পাঞ্জাবের বিরুদ্ধে জয় রাজস্থানের

ব্যাটিং-বোলিংয়ে দুর্ধর্ষ ক্রিকেট খেলে পাঞ্জাবের বিরুদ্ধে জয় রাজস্থানের

kxip ipl 2021


আইপিএলের ৩২ তম অর্থাৎ দ্বিতীয় পর্বের রুদ্ধশ্বাস তৃতীয় ম্যাচে পাঞ্জাব কিংসদের শেষ ওভারে হারিয়ে পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে উঠে এলো রাজস্থান রয়্যালস। ৯টি ম্যাচ খেলে ৬ পয়েন্টের সুবাদে সপ্তম স্থানে রয়েছে লোকেশ রাহুলরা। রক্তচাপ বাড়ানো এই ম্যাচের শেষ ওভারে দুর্ধর্ষ বোলিং করে রাজস্থানকে জয় এনে দেন কার্তিক ত্যাগী।


প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস নির্ধারিত ২০ ওভারে ১৮৫ রান তোলে রাজস্থান রয়্যালস। বড়ো রানের ভীত তৈরী করে দেন দুই ওপেনার এভিন লুইস (২১ বলে ৩৬) এবং জশস্বী জয়সওয়াল (৩৬ বলে ৪৯)। দুজনে ষষ্ঠ ওভারেই দলের স্কোর পঞ্চাশ পার করে দেন। এরপর অধিনায়ক স্যামসন (৫ বলে ৪) দ্রুত ফিরে গেলেও রান পান লিভিংস্টোন (১৭ বলে ২৫) এবং মহিপাল লমরোর (১৭ বলে ৪৩)। পাঞ্জাবের হয়ে ৪ ওভারে ৩২ রান দিয়ে ৫টি উইকেট পেয়েছেন অর্শদীপ সিং। ৩টি উইকেট পেয়েছেন মহম্মদ সামি। 


জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন পাঞ্জাবের দুই ওপেনার লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল। রাহুল (৩৩ বলে ৪৯) অল্পের জন্য অর্ধশতরান না পেলেও ২টি ছয় ও ৭টি চারের সাহায্যে ৪৩ বলে ৬৭ রান করেন মায়াঙ্ক। এরপর রানের গতি বজায় রেখে দলকে এগিয়ে নিয়ে যান নিকোলাস পুরান (২২ বলে ৩২) এবং মার্করাম (২০ বলে অপরাজিত ২৬)। দুজনে জুটিতে মাত্র ২৮ বলে অর্ধশতরান পূরণ করেন। 


শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল মাত্র ৪ রান। মাঠে জমে যাওয়া মার্করাম এবং পুরান থাকলেও খেলা ঘুরিয়ে দেন কার্তিক ত্যাগী। শেষ ওভারে মাত্র ১ রান দিয়ে ২টি উইকেট তুলে নেন তিনি। ফলস্বরূপ ২ রানের দুর্ধর্ষ জয় পায় রাজস্থান। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ