একাধিক ফোনে ব্যবহার করা যাবে না Gmail, YouTube, Maps, দেখুন পুরো তালিকা

একাধিক ফোনে ব্যবহার করা যাবে না Gmail, YouTube, Maps, দেখুন পুরো তালিকা





প্রযুক্তি প্রধান গুগল ঘোষণা করেছে যে সোমবার থেকে অ্যান্ড্রয়েডের পুরনো সংস্করণের লক্ষ লক্ষ পুরোনো ফোনের গুগল ম্যাপ, জিমেইল, ইউটিউব, প্লে স্টোর এবং অন্যান্য জনপ্রিয় অ্যাপের সমর্থন প্রত্যাহার করবে। ব্যবহারকারীরা যখন এই অ্যাপগুলি ব্যবহার করার চেষ্টা করবে তখন তারা সাইন ইন করতে পারবে না। মিন্ট রিপোর্টে বলা হয়েছে, অ্যান্ড্রয়েড ২.৩.৭ বা তার কম ভার্সনে চালিত স্মার্টফোনগুলি আর গুগলের অ্যাপস ব্যবহার করতে পারবে না। মোবাইল অপারেটিং সিস্টেমের এই সংস্করণটি ২০১০ সালের ডিসেম্বরে চালু করা হয়েছিল।


“আমাদের ব্যবহারকারীদের সুরক্ষিত রাখার জন্য আমাদের চলমান প্রচেষ্টার অংশ হিসাবে, গুগল 27 সেপ্টেম্বর, 2021 থেকে অ্যান্ড্রয়েড 2.3.7 বা তার কম ভার্সনে সাইন-ইন করার অনুমতি দেবে না। আপনি যদি ২৭শে সেপ্টেম্বরের পরে আপনার ডিভাইসে সাইন ইন করেন, তাহলে আপনি যখন গুগল প্রোডাক্ট এবং জিমেইল, ইউটিউব এবং ম্যাপ ব্যবহার করার চেষ্টা করবেন তখন ব্যবহারকারীর নাম বা পাসওয়ার্ড ত্রুটি পেতে পারেন।



গুগল ব্যবহারকারীদের অনুরোধ করেছে অ্যান্ড্রয়েড 3.0 বা তার পরের সংস্করণে আপডেট করার জন্য, যদি তাদের ডিভাইস সাপোর্ট করে, তাহলে তার অ্যাপস এবং পরিষেবার ব্যবহার চালিয়ে যেতে পারবে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণে আপডেট করতে না পারার ফলে অ্যাপস অ্যাক্সেস করার চেষ্টা করার সময় সাইন ইন ত্রুটি হতে পারে, এতে বলা হয়েছে।


কোন অ্যাপ কাজ করা বন্ধ করবে?

এই ধরনের ডিভাইসে যে অ্যাপগুলি কাজ করা বন্ধ করবে তা হল:

Gmail
YouTube
Google Maps
Google Play Store
Google Calendar
And some more.


কোন ফোনগুলি আর এই অ্যাপগুলি চালাতে পারবে না?
নিম্নোক্ত ফোন ব্যবহারকারীরা প্রভাবিত হবে:

Sony Xperia Advance
Lenovo K800
Sony Xperia Go
Vodafone Smart II
Samsung Galaxy S2
Sony Xperia P
LG Spectrum
Sony Xperia S
LG Prada 3.0
HTC Velocity
HTC Evo 4G
Motorola Fire
and Motorola XT532


যে ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড 3.0 বা তার উপরে আপগ্রেড করতে অক্ষম তারা তাদের ডিভাইসের ওয়েব ব্রাউজারে তাদের গুগল অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করতে পারে। মিন্ট রিপোর্টে উল্লেখ করা হয়েছে, আপনার ডিভাইসের ওয়েব ব্রাউজারে গুগলে লগ ইন করে আপনি এখনও কিছু গুগল পরিষেবা ব্যবহার করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ