পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন সুস্মিতা দেব

পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন সুস্মিতা দেব





তৃণমূল কংগ্রেস (টিএমসি) নেত্রী সুস্মিতা দেব সোমবার পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


সুস্মিতা দেব, যিনি প্রাক্তন ভারতীয় মহিলা কংগ্রেসের প্রধান ছিলেন, এই বছরের আগস্টে কংগ্রেস থেকে টিএমসিতে যোগদান করেন। রাজ্যসভা নির্বাচনে তার বিরুদ্ধে কোনো প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি।


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যোগদানের জন্য তৃণমূল কংগ্রেস আসামের শিলচরের প্রাক্তন সাংসদ সুস্মিতা দেবকে রাজ্যসভায় মনোনীত করেছিল। টিএমসিতে যোগ দেওয়ার সময়, সুস্মিতা দেব বলেছিলেন যে তিনি "জনসেবার একটি নতুন অধ্যায় শুরু করছেন"।
.

সুস্মিতা দেব আগরতলায় শিবির স্থাপন করেছেন, যেখানে টিএমসি ক্ষমতাসীন বিজেপির বিরোধী দল গঠনের পরিকল্পনা করছে।


প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রয়াত সন্তোষ মোহন দেব এবং প্রাক্তন বিধায়ক বিথিকা দেবের কন্যা, সুস্মিতা দেব আসামের শিলচরের প্রাক্তন লোকসভা সাংসদ। এই বছরের শুরুতে অনুষ্ঠিত আসাম বিধানসভা নির্বাচনে তিনি শিলচরে বিজেপির রাজদীপ রায়ের কাছে হেরে যান।


দল থেকে পদত্যাগ করার আগে এবং দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে টিএমসিতে যোগ দেওয়ার আগে দেব সর্বভারতীয় মহিলা কংগ্রেসের সভাপতিও ছিলেন।


পশ্চিমবঙ্গে টিএমসি সাংসদ মানস রঞ্জন ভুঁইয়া পদত্যাগের ফলে সংসদের উচ্চকক্ষ শূন্য হয়ে যায়। ভুঁইয়া পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় মন্ত্রী হিসেবে শপথ নেন।


ভারতের নির্বাচন কমিশনের (ইসিআই) জারি করা একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজ্যসভার সাতটি আসনের জন্য উপনির্বাচন 4 অক্টোবর অনুষ্ঠিত হবে। এর মধ্যে রয়েছে তামিলনাড়ুতে দুটি এবং পশ্চিমবঙ্গ, আসাম, মহারাষ্ট্রে, মধ্যপ্রদেশ এবং পুদুচেরির একটি করে আসন ।

Post a Comment

thanks