Breaking

Tuesday, September 28, 2021

দিনহাটার উপনির্বাচনে প্রার্থী উদয়ন নাকি অন্য মুখ!

দিনহাটার উপনির্বাচনে  প্রার্থী উদয়ন নাকি অন্য মুখ! 

udayan guha


দিনহাটা বিধানসভার উপনির্বাচনের দিন ঘোষণা হয়েছে । মাত্র ৫৭ ভোটে গত বিধানসভা ভোটে বিজেপির প্রার্থী নিশীথ প্রামাণিকের কাছে হেরে যান তৃণমূল কংগ্রেসের উদয়ন গুহ। দিনহাটা বিধানসভা ভোটে জয় লাভ করলেও নিশীথ প্রামাণিক বিধায়ক পদ গ্রহন না করে মন্ত্রী পদেই থেকে যান। ফলে বিধায়ক শূন্য হয়ে পরে দিনহাটা। 

উপনির্বাচনের দিন ঘোষণা হলেও প্রার্থী কে হবে তা নিয়ে চলছে জল্পনা। দিনহাটার ঘরের ছেলে উদয়ন গুহ বিধানসভা ভোটে হারলেও ফলাফল পরবর্তি সময়ে সক্রিয় ভাবে তাঁকে ময়দানে দেখা গেছে। সেই সাথে কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান হিসাবেও তাঁকে নিযুক্ত করা হয়েছে।  

উত্তরবঙ্গে কার্যত তৃণমূলের ভরাডুবির পর যেহেতু মুখ্যমন্ত্রী নিজে উত্তরবঙ্গের দিকে বিশেষ নজর দিতে চাইছেন, সেক্ষেত্রে দিনহাটা বিধানসভার উপনির্বাচনে জয়লাভ করলে তাঁকে রাজ্য মন্ত্রীসভায় সুযোগ দেওয়া হতে পারে বলেই মনে করছে রাজনৈতিক মহল। তার উপর সম্প্রতি পর্যটন মন্ত্রী মন্ত্রীত্ব থেকে সড়ে দাঁড়িয়েছেন শারীরিক অসুস্থতার জন্য। 

তাই দিনহাটার উপনির্বাচন বিশেষ গুরুত্ব বহন করছে। সূত্রের খবর আগামীকাল ঘোষণা হতে পারে দিনহাটার তৃণমূল  কংগ্রেসের প্রার্থীর নাম। এখন দেখার উদয়ন গুহকেই প্রার্থী করা হয় না কি নতুন কোন মুখ তুলে আনতে চান তৃণমূল কংগ্রেস। 

No comments:

Post a Comment

পৃষ্ঠা