নাটকীয় মোড়! প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকে ইস্তফা সিধুর 





পাঞ্জাব কংগ্রেসের নতুন প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার দুই মাস পরে নভজোত সিং সিধু মঙ্গলবার তার পদ থেকে সরে দাঁড়ালেন। যাইহোক, সিধু বলেছিলেন যে তিনি কংগ্রেসের হয়ে কাজ চালিয়ে যাবেন।

সিধু টুইটারে এই ঘোষণা দেন। তিনি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে লেখা চিঠি শেয়ার করেছেন।

"সমঝোতার মধ্যেই চরিত্রের অবনমনের বীজ নিহিত থাকে।। আমি পাঞ্জাবের ভবিষ্যত এবং পাঞ্জাবের কল্যাণের এজেন্ডা নিয়ে কখনো আপোষ করতে পারব না। অতএব, আমি এইভাবে পাঞ্জাব প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি পদ থেকে পদত্যাগ করেছি। আমি কংগ্রেসের সেবা চালিয়ে যাব। , "সিধু তার পদত্যাগ পত্রে লিখেছিলেন।

চলতি বছরের জুলাই মাসে সিধু রাজ্য দলের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন।

পাঞ্জাব কংগ্রেস প্রধানের পদ ছাড়ার জন্য সিধুকে কী প্ররোচিত করা হয়েছে কিনা তা তাত্ক্ষণিকভাবে জানা যায়নি।

পাঞ্জাব কংগ্রেসের প্রধান পদ থেকে সিধুর পদত্যাগের বিষয়ে সিং বলেন, "আমি আপনাকে তাই বলেছি ... তিনি একজন স্থিতিশীল মানুষ নন এবং পাঞ্জাব সীমান্ত রাজ্যের জন্য উপযুক্ত নন।"

অমরিন্দর সিংয়ের ইস্তফার পর পঞ্জাবের মুখ্যমন্ত্রী হয়েছেন চরণজিৎ সিংহ চান্নি।এই প্রথম কোনও দলিত মুখ বসেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রীর কুর্সিতে। আজই পঞ্জাবে নতুন মন্ত্রীদের মধ্যে দফতর বন্টন হয়েছে।এরই কয়েক ঘণ্টা পরেই সনিয়ার কাছে সিধুর এই ইস্তফা দেওয়া অত্যন্ত তাৎপর্য্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

এদিকে আজই দিল্লী সফরে প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। জল্পনা ছড়িয়েছে যে, বিজেপিতে যোগ দিতে পারেন তিনি। গত ১৮ সেপ্টেম্বর পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন অমরিন্দর সিংহ। তারপর থেকে এটি হতে চলেছে তাঁর দ্বিতীয়বার দিল্লি সফর।