অভিষেককে ফের সমন ইডি-র





কয়লাকাণ্ডে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের সমন পাঠাল ইডি। গত সোমবার কয়লাকাণ্ডে অভিষেককে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে ইডি। ইডি-র দফতর থেকে বেরিয়েই, হুঙ্কার দিয়েছিলেন, যা করার করে নিন। তৃণমূল ঝুঁকবে না। এবার ফের একবার সমন পাঠানো হল অভিষেককে।



সূত্রের খবর, ২১ সেপ্টেম্বর দিল্লির সদর দফতরে তলব করা হয়েছে অভিষেককে। এই নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তৃতীয়বার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি সূত্রে খবর, প্রথমবার জিজ্ঞাসাবাদের পরেও আরও কিছু জানার প্রয়োজন থাকায় দ্বিতীয়বার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডাকা হয়। ইডি-র দাবি, মেল পাঠিয়ে তিনি জানান একদিনের নোটিসে তাঁর পক্ষে যাওয়া সম্ভব নয়। তাই তাঁকে তৃতীয়বার তলব করা হয়েছে।



কয়লাকাণ্ডে আর্থিক তছরুপের হিসেব খতিয়ে দেখছে ইডি। এর আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে দাবি,কয়লাকাণ্ডে দেশের বিভিন্ন জায়গায় টাকা পাচার হয়েছে। এমনকী বিদেশেও পাচার হয়েছে টাকা। সেই বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করা হয় বলে সূত্রের দাবি। সূত্রের খবর, ২১ সেপ্টেম্বর দিল্লির সদর দফতরে তলব করা হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। এই নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তৃতীয়বার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।