#BoycottShahRukhKhan শাহরুখ খানকে বয়কটের ডাক, ট্রেন্ডিং টুইটার 





বলিউড সুপারস্টার শাহরুখ খান সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের আক্রমণের শিকার হয়েছেন। #BoycottShahRukhKhan বৃহস্পতিবার সকালে টুইটারে ট্রেন্ড করছে। ব্যবহারকারীরা কিং খানের আসন্ন ছবি পাঠান বয়কটের আহ্বান জানিয়েছেন।


গত মাসেই টুইটারে আর এক খান সলমান খানকে বয়কটের ডাক দেয় এক শ্রেণির নেট নাগরিক। এবার শাহরুখ খান। বৃহস্পতিবার সকাল ১০ টা পর্যন্ত, #BoycottShahRukhKhan হ্যাশট্যাগে ২০,০০০ এরও বেশি টুইট হয়েছে। হ্যাশট্যাগটি কয়েক ঘন্টার মধ্যে শীর্ষ স্থানে পৌঁছেছে। ব্যবহারকারীরা শাহরুখ খানকে বিশ্বাসঘাতক বলছেন এবং তাকে আফগানিস্তানে পাঠানোর কথাও বলছেন। এমনকি অনেকে তার মিমস শেয়ার করেন এবং এমনকি ছবিটি বয়কট করতে বলেন।


কেন বয়কট করুন শাহরুখ খান ট্রেন্ডিং; টুইটারে বয়কট শাহরুখ হ্যাশট্যাগ ট্রেন্ড করছে। শাহরুখ খানের আগের বক্তব্যের উপর ভিত্তি করে, এই বয়কটের ডাক। শাহরুখের এই বক্তব্য যে "পাকিস্তানি ক্রিকেটাররা বিশ্বের সেরা খেলোয়াড়" এবং "পাকিস্তানি ক্রিকেটাররা চ্যাম্পিয়ন" এখন ভাইরাল এবং এর উপর ভিত্তি করে এই ট্রেন্ডিং। ইমরান খানের সঙ্গে শাহরুখ খানের ছবিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।



ইমরান খানের সঙ্গে শাহরুখ খানের একটি পুরোনো ছবি টুইটারে পোস্ট করছে নেটিজেনরা।আফগানিস্তানের শাসনক্ষমতা তালিবানদের দখলে যাওয়ার পর ইমরান খানের বিরুদ্ধে তালিবানকে সাহায্য করার অভিযোগ ওঠে। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা পঞ্জশিরে তালিবানের লড়াইয়ে সাহায্য করেছে এবং ISI-এর ডিরেক্টরের উপস্থিতিতেই তালিবানের সরকার নিয়ে সিদ্ধান্তের অভিযোগ। পাকিস্তানের এই অবস্থান, তাদের ভারত বিরোধী অবস্থানকে আরো শক্তিশালী করবে বলেই সকলের অনুমান। সেই কারণেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের সঙ্গে শাহরুখের ছবি আবার সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে।       



বলিউড সুপারস্টার শাহরুখ খান বলেছেন, তিনি পাকিস্তানের পক্ষে। ইমরান খানের মতো মানুষকে সমর্থন করে। বিশ্বের সেরা ২০২০ খেলোয়াড় পাকিস্তানি ক্রিকেটার এবং তারা #BoycottShahRukhKhan হিসাবে ট্রেন্ডিং করছে সেই সাক্ষাৎকারটি ট্যাগ করে যেখানে শাহরুখ খান বলেছিলেন যে তারা চ্যাম্পিয়নের মতো খেলেন। এটাও লক্ষ্য করার মতো যে সাক্ষাৎকারটি আরও যোগ করেছে যে দেশে অসহিষ্ণুতা বাড়ছে।



সোশ্যাল মিডিয়ায় বলিউড তারকা বা খানের সমালোচনা করা নতুন কিছু নয়। কিছু সংগঠন সবসময় তাকে টার্গেট করেছে। বিশেষ করে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউড অভিনেতা এবং চলচ্চিত্র নির্মাতাদের মধ্যে করণ জোহর, সালমান খান, শাহরুখ খান, মুকেশ ভাটের মতো অনেকের বিরুদ্ধে ক্ষোভ দেখা দিয়েছে।



২০১৮ সালে "Zero"-তে শেষবারের মতো বড়ো পর্দায় দেখা যায় শাহরুখ খানকে। বক্স অফিসে খুব একটা সাফল্যের মুখ দেখেনি "Zero"। আবার ৫ বছর বাদে যশ রাজের ব্যানারে আসতে চলেছে তার পরবর্তী সিনেমা "Pathan"। আর এবার Pathan বয়কটের ডাক দিলো নেটিজেনরা।