Vaccine-র স্লট বুক করুন Google Map-ই




কোভিড -১৯ ভ্যাকসিনেশন স্লট অ্যাপয়েন্টমেন্ট এখন গুগলে পাওয়া যাচ্ছে কারণ সার্চ জায়ান্ট ভারতে কোভিড ভ্যাকসিনেশন কভারেজ বাড়ানোর জন্য টিকা, স্লট-বুকিং, প্রাপ্যতা এবং আরও অনেক বিষয়ে বিস্তারিত তথ্য প্রদান করবে।


গুগল বলেছে যে ব্যবহারকারীরা ভ্যাকসিনের প্রাপ্যতা এবং অ্যাপয়েন্টমেন্ট সম্পর্কে আরও তথ্য পেতে সক্ষম হবে দেশের 13,000 টিরও বেশি জায়গায় - অনুসন্ধান, মানচিত্র এবং সহকারী - এই সপ্তাহ থেকে শুরু করে।


আপনি কিভাবে Google এর মাধ্যমে CoWin এ অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারেন তা এখানে:


-গুগল সার্চ বা গুগল ম্যাপে যান

-বারে, গুগলে 'covid vaccine near me' সার্চ করুন

-স্লট এবং আরও অনেক কিছুর প্রাপ্যতা পরীক্ষা করুন

- আপনি 'বুক অ্যাপয়েন্টমেন্ট' ফিচারের একটি অপশন দেখতে পাবেন

-আপনার কাছাকাছি উপলব্ধ একটি স্লট বুক করতে তার উপর ট্যাপ করুন


কোভিড ভ্যাকসিন তথ্য CoWIN থেকে রিয়েল-টাইম ডেটা দ্বারা চালিত হয় এবং এতে প্রতিটি কেন্দ্রে অ্যাপয়েন্টমেন্ট স্লটের প্রাপ্যতা, দেওয়া ভ্যাকসিন এবং ডোজ (ডোজ ১ বা ডোজ ২), মূল্য নির্ধারণ (প্রদেয় বা বিনামূল্যে) এবং লিঙ্ক অন্তর্ভুক্ত রয়েছে। বুকিংয়ের জন্য CoWIN ওয়েবসাইট, এক বিবৃতিতে বলা হয়েছে।


তথ্যটি স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শিত হবে যখন ব্যবহারকারীরা তাদের কাছাকাছি ভ্যাকসিন কেন্দ্রগুলি অনুসন্ধান করবে, অথবা কোনো নির্দিষ্ট এলাকায় - গুগল সার্চ, ম্যাপ এবং গুগল অ্যাসিস্ট্যান্ট জুড়ে।


ইংরেজির পাশাপাশি ব্যবহারকারীরা হিন্দি, বাংলা, তেলেগু, তামিল, মালায়ালাম, কন্নড়, গুজরাটি এবং মারাঠি সহ আটটি ভারতীয় ভাষায়ও অনুসন্ধান করতে পারেন।


গুগল বলেছে যে এই কার্যকারিতা ভারত জুড়ে সমস্ত টিকা কেন্দ্রগুলিতে প্রসারিত করার জন্য কোউইন দলের সাথে ঘনিষ্ঠভাবে অংশীদারিত্ব অব্যাহত রাখবে।