T20 World Cup: ঢাকে পড়লো কাঠি, ট্রফি উন্মোচন করলেন সৌরভ গাঙ্গুলি





করোনা পরিস্থিতির জের টি২০ বিশ্বকাপের আসর ভারত থেকে সড়ে গেছে আরব আমিরশাহীতে। ইতিমধ‍্যে সূচি প্রকাশিত হয়েছে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) ঢাকে কাঠি পড়ে গেল। বৃহস্পতিবার দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুদৃশ্য ট্রফি উন্মোচন করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এছাড়াও উপস্থিত ছিলেন বিসিসিআই সচিব জয় শাহ।




আটটি দল যোগ্যতা অর্জন পর্বে লড়াই করবে সুপার ১২ তে সুযোগ করে নিতে। এই আটটি দেশকে ২টো ভাগে ভাগ করা হয়েছে। গ্রুপ এ তে রয়েছে আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, নামিবিয়া ও শ্রীলঙ্কা। গ্রুপ বি তে রয়েছে ওমান, পাপুয়া নিউগিনি, বাংলাদেশ ও স্কটল্যান্ড। প্রতিটি গ্রুপের প্রথম ২টো দল সুপার ১২ তে জায়গা করতে পারবে।





সুপার ১২ তে দ্বিতীয় গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান। ২৪ তারিখ প্রথম ম‍্যাচ ভারতের প্রতিপক্ষ পাকিস্তান। নিউজিল‍্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে খেলতে হবে ভারতকে। বাকি দুই জায়গায় গ্রুপ এ-র রানার্স আপ ও গ্রুপ বি-র বিজয়ী দল জায়গা করে নেবে। এছাড়াও সুপার ১২ তে গ্রুপ ওয়ানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।




আগামী ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ওমান ও আমিরশাহিতে চলবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এখন সেদিকেই নজর ক্রীড়াপ্রেমীদের।