Bank Customer Alert: ১লা অক্টোবর থেকে বাতিল হচ্ছে দুইটি ব্যাঙ্কের চেক বুক, জানুন বিস্তারিত 




গ্রাহকগণ, যদি আপনার এই দুটি ব্যাংকে অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ আপডেট। 1 অক্টোবর থেকে, ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স (ওবিসি) এবং ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (ইউবিআই) বিদ্যমান চেক বইগুলি বন্ধ হয়ে যাবে এবং অবৈধ বলে বিবেচিত হবে। টুইটারে, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) তথ্যটি শেয়ার করে বলেছে যে সমস্ত গ্রাহক যাদের ওবিসি এবং ইউবিআইয়ের চেক বই আছে তাদের যত তাড়াতাড়ি সম্ভব প্রতিস্থাপন করা উচিত।



"ইওবিসি এবং ইইউএনআই-এর পুরনো চেক বুক 1 অক্টোবর, 2021 থেকে বন্ধ হতে চলেছে। অনুগ্রহ করে আপনার ই-ওবিসি এবং ই-ইউএনআই-এর পুরনো চেক বইটি পিএনবি চেক বুকের আপডেট করা পিএনবি আইএফএসসি এবং এমআইসিআর দিয়ে দিন।" পিএনবি এর অফিসিয়াল অ্যাকাউন্টে টুইট করে জানান হয়েছে।


এটি অবশ্যই লক্ষ করা উচিত যে ওবিসি এবং ইউবিআই ২০২০ সালের এপ্রিল মাসে পিএনবির সাথে একীভূত হয়েছিল। যাইহোক, এই দুটি পূর্ববর্তী ব্যাংকের চেক বই সক্রিয় ছিল এবং এখন পর্যন্ত অব্যাহত রয়েছে।


পিএনবি থেকে আপডেট অনুযায়ী, ব্যাঙ্ক গ্রাহকদের এটিএম, ইন্টারনেট ব্যাংকিং এবং পিএনবি কল সেন্টারের সাহায্যে নতুন চেক বইয়ের জন্য অনুরোধ পাঠাতে হবে।


"আপনার শাখা থেকে আপনার নতুন চেক বুক পান অথবা এটিএম/আইবিএস/পিএনবি ওয়ান এর মাধ্যমে আবেদন করুন। সমস্ত গ্রাহকদের অনুরোধ করা হয়েছে যে পিএনবি আইএফএসসি এবং এমআইসিআর আপডেট সহ নতুন পিএনবি চেক বুক ব্যবহার করুন যাতে এখন থেকে কোনও লেনদেনের অসুবিধা এড়ানো যায়। যে কোনও সহায়তা বা প্রশ্নের জন্য দয়া করে আমাদের টোল-ফ্রি নম্বর 1800-180-2222 এ যোগাযোগ করুন, ”পিএনবি টুইটে বলেছে।