Breaking News:  রাজ্যে ফের বাড়ল বিধি নিষেধের মেয়াদ 


mamata cm


করোনা সংক্রমণ রুখতে রাজ্যে জারি করা কড়া বিধি নিষেধের মেয়াদ ফের বাড়াল সরকার। সংক্রমণ রুখতে রাজ্যে আগামী ৩১ অগাস্ট পর্যন্ত বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্ত জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধিনিষেধের মেয়াদ বাড়লেও এসেছে শিথিলতাও।



এতদিন পর্যন্ত রাত ৯ টা থেকে জারি হয়ে যেত নৈশকালীন বিধিনিষেধ কিন্তু এবার তা আরও দুই ঘণ্টা এগিয়ে রাত ১১ টা থেকে ভোর ৫টা পর্যন্ত বিধিনিষেধ জারি থাকবে।এদিকে বিধিনিষেধের মেয়াদের মধ্যে রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা চালু হবে না বলেই জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। যার জেরে ৩১ অগাস্ট পর্যন্ত বন্ধই থাকছে স্টাফ স্পেশাল ছাড়া লোকাল ট্রেন পরিষেবা। আরও পড়ুনঃ এবারেও বাদ সোয়াবিন-সেপ্টেম্বরে ৭৮ টাকার Mid-Day Meal এর নির্দেশ 


এদিন মুখ্যমন্ত্রী আরও জানান, থিয়েটার, হল ইত্যাদি খুলে দিচ্ছি। এছাড়াও রাতের বিধি নিষেধ ব্যবসা বানিজ্য যাতায়তের কথা ভেবে রাত ১১টা প্রযন্ত খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।  রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা চালু হবে না বলেই জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, তৃতীয় ঢেউ দেখে নিয়ে লোকাল ট্রেনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। অসুবিধা হচ্ছে জানি। বাস-মেট্রো চালু করে দেওয়া হয়েছে। কিন্তু, সেপ্টেম্বরে যেহেতু থার্ড ওয়েভ আসার কথা রয়েছে, তাই আমাদের নিয়ন্ত্রণে রাখতে হবে। লোকাল ট্রেনে আসতে পারছেন না বলে অনেকের অসুবিধা হচ্ছে জানি। কিন্তু মানুষের জীবনের থেকে বড় কিছু তো নয়। তাই আরও কয়েকটা দিন কষ্ট করতে হবে। 


তিনি আরও বলেন, কলকাতার আশপাশের যেসব জেলাগুলো হুগলি, উত্তর ২৪ পরগনা, বর্ধমান এইসব জেলায় যদি ৫০ শতাংশও ভ্যাকসিন সম্পন্ন করে দেওয়া যায় তাহলে রুরাল ট্রেন চালু করে দেওয়া যাবে। কোনও অসুবিধা নেই। বাস, মেট্রো, অটো, দূরপাল্লার ট্রেন- সবই চলছে। কিন্তু, লোকাল ট্রেনটা আরও কিছুটা সময় নিচ্ছি।