ICC TEST RANKING-এ অনেকটা উঠে এল রাহুল, প্রথম দশে তিনজন ভারতীয় 





লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের স্মরণীয় জয়ের পর বুধবার প্রকাশিত আইসিসির সর্বশেষ টেস্ট র‍্যাঙ্কিং-য়ে ভারতের ক্রিকেটাররা বড় জায়গা লাভ করেছে। ইংল্যান্ডের বিপক্ষে তার দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে কেএল রাহুল ১৯ তম স্থান উঠে এসেছে। আগে ৩৭ তম স্থানে ছিলেন। অন্যদিকে অধিনায়ক বিরাট কোহলি সর্বশেষ আইসিসি র র‍্যাঙ্কিং-য়ে পঞ্চম স্থানে ভারতের শীর্ষস্থানীয় ব্যাটসম্যান হিসাবে অব্যাহত রয়েছেন।




এদিকে রোহিত শর্মা ও ঋষভ পন্থ যথাক্রমে ষষ্ট ও সপ্তম স্থানে রয়েছে। ইংল্যান্ডের অধিনায়ক জো রুট, যিনি পঞ্চম স্থানে সিরিজ শুরু করেছিলেন এবং ভারতের বিপক্ষে প্রথম ম্যাচের পর কোহলিকে পেছনে ফেলেছিলেন, তিনি দ্বিতীয় টেস্টের পর দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। তিনি 893 রেটিং পয়েন্টে আছেন, নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের চেয়ে মাত্র আটটি কম। কেন উইলিয়ামসনের রয়েছেন প্রথম স্থানে।




এদিকে টেস্ট অলরাউন্ডারদের তালিকার শীর্ষেই ক্যারিবিয়ান তারকা জ্যাসন হোল্ডার। ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট ও বল হাতে দুরন্ত পারফর্ম করেও একধাপ নামলেন রবীন্দ্র জাদেজা। আপাতত তিনি তিন নম্বরে। তাঁকে টপকে দুই উঠে গেলেন ইংল‍্যান্ডের বেন স্টোকস। প্রথম দশে রয়েছেন আরেক ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন। চতুর্থ স্থানে রয়েছেন তিনি।