কাঁটল জট, মমতার হস্তক্ষেপে অবশেষে ISL খেলতে নামছে East Bengal





অবশেষে দীর্ঘ ১১ মাসের প্রতীক্ষার পর রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের হস্তক্ষেপে ISL খেলতে নামছে ইস্টবেঙ্গল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ডাকা নবান্নের বৈঠকে বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট (Shree Cement) জানিয়ে দিল চুক্তির কথা।




নবান্নের সভাঘরে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই ইস্টবেঙ্গলের সঙ্গে শ্রী সিমেন্টের চুক্তি হয়েছিল। শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গলের স্পোর্টিং রাইট ফিরিয়ে দিচ্ছে বলে জানালে বিরক্ত হন মমতা। এরপরেই আসরে নামেন মুখ্যমন্ত্রী। শ্রী সিমেন্টের পাঠানো চুক্তিতে যে চারটি সমস‍্যা ছিল ইস্টবেঙ্গলের তাতে মমতার সৌজন‍্যে সব সমস‍্যা মিটে গেল।




মুখ্যমন্ত্রী বৈঠকের শুরুতে বলেন, "আমি শ্রী সিমেন্টের কাছে অনুরোধ করেছিলাম গত পরশুদিন আবার। ইস্টবেঙ্গলের একটা ব্র্যান্ড ভ্যালু আছে সারা পৃথিবী জুড়ে। খেলাটা বন্ধ হয়ে গেলে সবাই খুব দুঃখ পাবে।আপনারা জানেন যে, মোহনবাগান আইএসএল খেলছে। শ্রী সিমেন্টের উদ্যোগে ইস্টবেঙ্গল আগেরবার আইএসএল খেলেছে। এবছর ওদের একটা অনিশ্চয়তা ছিল এখনও পর্যন্ত। আদৌ খেলতে পারবে কি না!"



এরপরেই শ্রী সিমেন্টের এক কর্তা বলেন, "আমরাও চাই এখানে খেলা হোক। কিছু একটা সমস্যার ছিল যার জন্য টার্মশিটের পর চূড়ান্ত চুক্তিপত্রে সই করতে পারিনি। কিন্তু শেষ এক বছর ধরে চেষ্টা করেছি। যাই হোক! আপনি যখন অনুরোধ করেছেন, আমরা ঠিক করেছি যে, এই বছর আমরা আইএসএল খেলব।"



এরপরেই শ্রী সিমেন্টকে ধন‍্যবাদ জানান মুখ‍্যমন্ত্রী এবং জানিয়ে দেন আইএসএল খেলছে ইস্টবেঙ্গল। বাংলার খেলার জয় হল। খেলা হবে। এরপরেই লাল-হলুদের শীর্ষ কর্তা দেবব্রত সরকার ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী ও শ্রী সিমেন্টকে।