হোটেল -রিসর্ট বুক করা পর্যটকদের তথ্য পৌঁছে যাবে পুলিশের কাছে-আসছে নতুন App 

tourist lodge information


হোটেল ও রিসর্ট বুকিং করা পর্যটকদের তথ্য জানতে নতুন অ্যাপ চালু করার উদ্যোগ গ্রহণ করতে চলেছে জলপাইগুড়ি জেলা পুলিশ। 

কলকাতায় জেএমবি জঙ্গি ধরা পড়েছে। সেই কারণেই দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে কড়া সর্তকবার্তা দিয়েছে রাজ্য পুলিশ। অন্যান্য জেলার পাশাপাশি জলপাইগুড়ি জেলায় জাতীয় সড়কে সন্দেহজনক ভিন রাজ্যের গাড়ি গুলোতে চলছে তল্লাশি। এছাড়াও বিভিন্ন স্টেশন, বাস স্ট্যান্ড ও জনবহুল এলাকায় চলছে পুলিশের নজরদারি। নজরদারিতে রয়েছে সাদা পোশাকের পুলিশও জলপাইগুড়ি শহর থেকে প্রায় ৯ কিমি দূরে চাউলহাটিতে রয়েছে ভারত-বাংলাদেশ সীমান্ত। অন্যদিকে বেরুবাড়ি ও হলদিবাড়িতে রয়েছে সীমান্ত। এই কারণে নিরাপত্তার উপর জোড় দিয়েছে প্রশাসন। 

জেলা পুলিশ সুত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ি কোতোয়ালি, মালবাজার, মেটলি ও ময়নাগুড়ি থানা এলাকায় প্রচুর রিসর্ট ও হোটেল রয়েছে। পর্যটকরা হোটেল ও রিসর্ট বুকিং করার পর সেই তথ্য স্থানীয় থানায় পৌঁছে দেয়। এতে অনেকটাই সময় লাগে হোটেল ও রিসর্ট কর্তৃপক্ষের। এই কারণে 'অটোমেটিক অ্যাপ' চালু করার প্রক্রিয়া শুরু করতে চলেছে জেলা পুলিশ। 

এই অ্যাপের মাধ্যমে বাইরে থেকে যে কোন ব্যক্তি বা পর্যটকরা হোটেল ও রিসর্ট বুকিং করলে সঙ্গে সঙ্গে ছবি সব পর্যটকদের তথ্য পৌঁছে যাবে পুলিশের কাছে বলে জানান পুলিশ সুপার। তবে দুষ্কৃতী ও জঙ্গিদের চিহ্নিত করতে সুবিধে হবে বলে দাবি পুলিশের। 

পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন,"রিসর্ট ও হোটেলের পর্যটকদের তথ্য সরাসরি অ্যাপের মাধ্যমে পাওয়া যাবে। এই প্রক্রিয়া শুরু হয়েছে। আশাকরি মাস খানেকের মধ্যে চালু হয়ে যাবে এই প্রক্রিয়া ।"