প্রবল বর্ষনে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল পাঁচ বছরের এক শিশুর

child



রামকৃষ্ণ চ্যাটার্জী, আসানসোল:- গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূলে সৃষ্টি হওয়া নিম্নচাপরে হাত ধরে বৃহস্পতিবার রাত থেকেই প্রবল বর্ষণ শুরু হয়েছে গোটা শিল্পাঞ্চল জুড়ে। যার ইতিমধ্যে জলমগ্ন হয়ে পড়েছে শিল্পাঞ্চলের বিভিন্ন এলাকা। যার জেরে বহু বাড়িতে জল ঢুকে পড়েছে ইতিমধ্যে। বহু জায়গাতেই ভেঙে পড়েছে মাটির দেওয়াল। এদিকে আসানসোল উত্তর থানার আদিবাসী বোরিং পাড়া এলাকায় বৃষ্টির জেরে ভেঙে পড়েছে একটি মাটির বাড়ীর দেওয়াল। আর এঘটনায় একই পরিবারের মা, মেয়ে সহ এক শিশু দেওয়াল চাপা পড়ে গুরুতর আহত হয়। তাদের কে এলাকাবাসীরা উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া চিকিৎসার জন্য। সেখানে মা ও মেয়েকে হাসপাতালে ভর্তি করা হলেও আহত পাঁচ বছরের ছেলেটিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।




জানা গেছে মৃত ওই শিশুর নাম নিখিল বাস্কি। এদিকে এঘটনার খবর পেয়ে জেলা হাসপাতালে ছুটে আসেন আসানসোল পৌরনিগমের প্রশাসক বোর্ডের সদস্য শ্যাম সোরেন।

এদিন তিনি জানান বৃহস্পতিবার রাত থেকে প্রচন্ড বৃষ্টির কারণে বোরিং পাড়ার শনিচর বাস্কির বাড়ীর দেওয়াল ভেঙে তাতে চাপা পড়ে তার স্ত্রী লক্ষী বাসকি, দেড় বছরের মেয়ে অনুস্কা বাসকি এবং ৫ বছরের ছেলে নিখিল বাসকি আহত হলে তাদের জেলা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক নিখিল বাসকিকে মৃত ঘোষণা করেন। এবং মা ও মেয়েকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে আসানসোল পৌরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী, পুলিশ কমিশনার অজয় ঠাকুর ঘটনাস্থলে গিয়ে পরিবারকে আর্থিক ক্ষতিপূরণের প্রতিশ্রুতি ও ক্ষতিগ্রস্ত বাড়ী মেরামতের যথাযথ ব্যাবস্থা করা হবে বলে জানান ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক শ্যাম সোরেনকে