পূজার বাজারে ব্যবসায়ীদের মুখে হাসি ফোটাতেই আগাম কঠোর বিধি নিষেধ-রানা গোস্বামী

rural market



একদিকে যখন দিনহাটায় তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় শিশুদের জন্য হাসপাতাল তৈরি হচ্ছে তখন দিনহাটা মহকুমা ব্যবসায়ী সমিতিও বিভিন্ন ভাবে প্রয়াস চালিয়ে যাচ্ছেন কীভাবে সংক্রমণ আটকানো যায়। দিনহাটা মহকুমার অন্তর্গত বিভিন্ন বাজার করোনা সংক্রমণ ঠেকাতে নতুন সিদ্ধান্ত গ্রহনের পথে।  

ইতিমধ্যে দিনহাটা পৌরসভায় মহকুমা শাসক, দিনহাটা থানার আধিকারিক,সব ব্যবসায়ী সমিতির প্রতিনিধি,ছোট পরিবহনের সাথে যুক্ত নেতা এবং দিনহাটার প্রাক্তন বিধায়ক উদয়ন গুহর উপস্থিততে দিনহাটার বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলার উদ্দেশ্যে একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়।


বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়- দিনহাটা শহরে সপ্তাহে দুই দিন মঙ্গল ও শনিবার ওষুধ ও রেশনের দোকান ছাড়া বাজার হাট,সব রকম দোকান পাট বন্ধ থাকবে এবং সপ্তাহে বাকি ৫ দিন সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে।


তবে এবার শুধু দিনহাটা শহরেই নয় দিনহাটা মহকুমার অন্তর্গত বিভিন্ন বাজারেই করোনা সংক্রমণ ঠেকাতে এবার থেকে একদিন পূর্ণদিবস বাজার বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করলো দিনহাটা মহকুমা ব্যবসায়ী সমিতি।


দিনহাটা মহকুমা ব্যবসায়ী সমিতির সম্পাদক রানা গোস্বামী সংবাদ একলব্যকে জানিয়েছেন- দিনহাটা মহকুমার অন্তর্গত প্রায় ৩৫ টি বাজারে আমরা আবেদন জানিয়েছি যাতে অন্তত একদিন পূর্ণদিবস বাজার বন্ধ রাখতে। সাথে আবেদন জানিয়েছি প্রত্যেক ব্যবসায়ী যেন কোভিড স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করেন।


রানা গোস্বামী আরও জানিয়েছেন- গতবছর পূজার বাজার ভালো হয়নি, ব্যবসায়িরা ক্ষতিগ্রস্থ হয়েছেন। এবছরও যাতে তেমন খারাপ পরিস্থিতি না আসে তাই আগে থেকেই সংক্রমণকে ঠেকাতে আমাদের প্রত্যেককে কঠোর বিধি নিষেধ পালন করতে হবে। তা না হলে হয়তো সংক্রমণ বৃদ্ধি পেলে এবছরও পূজার বাজার নষ্ট হবে।


ইতিমধ্যে এই নতুন সিদ্ধান্তে সায় দিয়েছে নিগমনগর বাজার, প্রতি বৃহস্পতিবার নিগমনগর বাজার পূর্ণদিবস বন্ধ থাকবে, একইভাবে প্রতি রবিবার বন্ধ থাকবে গোসানিমারী বাজার।