একাধিক দাবি নিয়ে দেশপ্রান এডুকেশন ফোরামের কাঁথি নতুন চক্র অবর স্কুল পরিদর্শক অফিসে ডেপুটেশন





পূর্ব মেদিনীপুর সুজিত মণ্ডল :: 


কাঁথি সহ দেশপ্রান ব্লকে কিছু স্কুলে একাদশ শ্রেণির ভর্তির টাকা সরকারি নির্ধারিত টাকার থেকে অনেক বেশি নেওয়া হচ্ছে। এছাড়া উচ্চ মাধ্যমিকের পাশ করা ছাত্র ছাত্রীদের কাছ থেকে ট্টান্সফার সার্টিফিকেটর জন‍্য ১০০ টাকা করে নেওয়া হচ্ছে যেটা সরকারি ভাবে অনৈতিক ও নিয়ম বিরুদ্ধ।। এছাড়া মাদ্রাসা বোর্ডের ছাত্র ছাত্রীদের অন‍্য স্কুলে ভর্তির ক্ষেত্রে হেনস্থা হতে হচ্ছে। এই কারণে আজ দেশপ্রান এডুকেশন ফোরামের পক্ষ থেকে কাঁথি নতুন চক্র অবর স্কুল পরিদর্শক অফিসে লিখিত আকারে ডেপুটেশন দেওয়া হয়।


উপস্থিত ছিলেন এডুকেশন ফোরামের সভাপতি তপন ঘোষ,সহ সম্পাদক বিপ্লব মান্না,কনভেনার দীপু খান সহ ফোরামের অন্যান্য সদস্যরা।কনভেনার দীপু খান বলেন এই কোভিড পরিস্তিতিতে ও লক ডাউনের ফলে মানুষজন যখন আর্থিক সমস্যায় জর্জরিত সেই সময়ে এই অতিরিক্ত টাকা নিয়ে অভিভাবকদের উপর চাপ সৃষ্টি করা অন্যায়। যেখানে সরকার কলেজের ফি মুকুব করে দিয়েছে,সেখানে এই স্কুল গুলো কেনো সরকারের নির্ধারিত ফি থেকে অতিরিক্ত ফি নিচ্ছে? কেনো সংখ‍্যালঘু ছাত্রছাত্রীদের ভর্তির ব‍্যাপারে হেনস্তা হতে হচ্ছে?এই ব‍্যাপারে দেশপ্রান এডুকেশন ফোরাম তীব্র প্রতিবাদ জানাচ্ছে।


তিনি আরও বলেন, এই ব‍্যাপার গুলো নিয়ে যাতে স্কুল শিক্ষা দপ্তর শিক্ষার স্বার্থে অতিস্বত্বর দেখেন সেই দাবি সরকারের কাছে রাখছি।ফোরামের সভাপতি তপন ঘোষ বলেন দেশপ্রান এডুকেশন ফোরাম সবসময় শিক্ষা ও ছাত্রছাত্রীদের পাশে থাকবে।