Breaking

Saturday, July 31, 2021

CTET 2021 EXAM: এবার CTET2021 হবে অনলাইনে

CTET 2021 EXAM: এবার CTET 2021 হবে অনলাইনে 


ctet 2021



কেন্দ্রীয় মাধ্যমিক শিক্ষা বোর্ড একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে যে CBSE CTET 2021 পরীক্ষা অনলাইন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় শিক্ষক যোগ্যতা পরীক্ষা (CTET) 2021 পরীক্ষা আগামী ডিসেম্বর/জানুয়ারি মাস নাগাদ অনুষ্ঠিত হবে।

CBSE আরও ঘোষণা করেছে যে CTET 2021 পরীক্ষায় প্রশ্নগুলি ধারণাগত বোঝার মূল্যায়ন, প্রয়োগ, সমস্যা সমাধান, যুক্তি এবং সমালোচনামূলক চিন্তার মূল্যায়নের উপর বেশি মনোযোগী হবে।

CTET 2021 পরীক্ষা, যা বছরে দুবার অনুষ্ঠিত হয়, COVID-19 মহামারীর দ্বিতীয় ঢেউয়ের কারণে এই বছর বিলম্বিত হয়েছে। CTET 2021 এর বিস্তারিত বিজ্ঞপ্তি শীঘ্রই অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করা হবে।

আগ্রহী প্রার্থীরা CTET বিজ্ঞপ্তি প্রকাশের পর অফিসিয়াল ওয়েবসাইট Website গিয়ে আবেদন করতে পারেন।




CTET পরীক্ষা কি? (What is CTET Exam?)

কেন্দ্রীয় শিক্ষক যোগ্যতা পরীক্ষা (CTET) বছরে দুবার জুলাই এবং নভেম্বরে অনুষ্ঠিত হয়। বিগত বছরের প্রবণতা অনুসারে প্রায় 23 লক্ষ প্রার্থী CTET পরীক্ষার জন্য আবেদন করেছিলেন। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা নবোদয় স্কুল, কেন্দ্রীয় বিদ্যালয়, সিবিএসই -এর সঙ্গে যুক্ত বেসরকারি বিদ্যালয়ের শিক্ষক পদের জন্য আবেদন করতে পারেন। পেপার 1 এ যোগ্যতা অর্জনকারী প্রার্থীরা ক্লাস 1 থেকে 5 পর্যন্ত শিক্ষক পদে আবেদন করতে পারেন। পেপার ২ -এ যোগ্যতা অর্জনকারী প্রার্থীরা ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষক পদে আবেদনের যোগ্য হবেন।




কিভাবে CTET 2021 এর জন্য নিবন্ধন করবেন (How to register for CTET 2021)

  • এতে নিবন্ধন করতে হলে CTET- এর অফিসিয়াল ওয়েবসাইট Website এ যেতে হবে।
  • হোমপেজে, সেই লিঙ্কে ক্লিক করুন যেখানে 'Apply Link' লেখা আছে।
  • পরবর্তী পৃষ্ঠায় জিজ্ঞাসা করা বিবরণ পূরণ করে নিবন্ধন করুন।
  • আবেদন ফি পরিশোধ করুন এবং 'ফাইনাল সাবমিট' এ ক্লিক করুন।
  • ভবিষ্যতের রেফারেন্সের জন্য ফর্মের রসিদ আপনার কাছে রাখুন।

No comments:

Post a Comment