জল্পনা উস্কে, রাজ্য তৃণমূল সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বাড়িতে বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়






জল্পনা উস্কে রাজ্য তৃণমূল সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বাড়িতে বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। মুকুল রায়ের যোগদানের পর বিজেপি-র আরও অনেকেই তৃণমূলে যোগ দিচ্ছেন এমন জল্পনার মাঝেই কুণাল ঘোষের বাড়িতে বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় যাওয়ায় জোরালো হল জল্পনা। তবে কই ফিরতে চাইছেন রাজীব বন্দ্যোপাধ্যায়ও?



কয়েকদিন আগেই ফেসবুক পোস্টে বিজেপির উল্টো পথে হেঁটে তিনি জানান, ‘কথায় কথায় দিল্লি, ৩৫৬ ধারার জুজু দেখালে চলবে না। ৩৫৬ ধারা জারির জুজু দেখালে ভালভাবে নেবে না বাংলা। বিপুল জনসমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা, মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে জুজু দেখালে চলবে না।’

তিনি আরো লিখেছেন, ‘রাজনীতির ঊর্ধ্বে উঠে দুর্যোগ বিধ্বস্ত বাংলার পাশে থাকুন। সবার ইয়াস-করোনায় বিপর্যস্ত বাংলার পাশে থাকা উচিত।’


আর এরপরেই জল্পনা শুরু হয়। মুকুলের তৃণমূলে ফেরার পর আজ কুনালের বাড়িতে রাজীবের আসা নিয়ে সেই জল্পনা আরও জোরালো হলেও স্রেফ সৌজন্য সাক্ষাতের জন্য এসেছেন বলে দাবি তাঁর। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বাড়ির বাইরে দাঁড়িয়ে সেখানে বিজেপির ‘গোঁড়া সাম্প্রদায়িকতা’, ‘বিভেদমূলক নীতি’ রাজনীতির বিরোধিতাও করলেন তিনি।


তাঁর কথায়, রাজনীতি নিয়ে কোনও আলোচনা হয়নি, কোথায় কী প্রত্যাবর্তন, সে বিষয়েও আলোচনা হয়নি। উত্তর কলকাতায় এক অসুস্থ আত্মীয়কে দেখতে এসে নেহাতই ‘সৌজন্য সাক্ষাতের জন্য এসেছেন বলে জানান তিনি। তবে আলোচনা হয়েছে দীর্ঘ দেড় ঘন্টা। এনিয়ে জল্পনা বেড়েছে। রাজীবের সাফাই, কুণালের সঙ্গে তো দেখা করেছেন ‘সহকর্মী’ তথা বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।