এবার করোনা যুদ্ধে ভারতের পাশে টুইটার, দিল আর্থিক সাহায্য




টুইটার ভারতে COVID-19 সংকট মোকাবেলায় ১৫ মিলিয়ন ডলার (প্রায় ১১০ কোটি টাকা) অনুদান দিয়েছে। সোমবার টুইটারের সিইও জ্যাক প্যাট্রিক ডরসি টুইট করেছেন যে এই পরিমাণ অর্থ কেয়ার, এইড ইন্ডিয়া এবং সেবা ইন্টারন্যাশনাল ইউএসএ-তে তিনটি বেসরকারী সংস্থাকে অনুদান দেওয়া হয়েছে। কেয়ারকে $ ১০ মিলিয়ন ডলার (প্রায় ৭৩ কোটি টাকা) দেওয়া হয়েছে, এইড ইন্ডিয়া এবং সেবা ইন্টারন্যাশনাল ইউএসএ প্রত্যেকে $ ২.৫ মিলিয়ন (প্রায় ১৮ কোটি টাকা) পেয়েছে।



করোনাভাইরাসের অভূতপূর্ব দ্বিতীয় ঢেউ দ্বারা ভারত মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে এবং বেশ কয়েকটি রাজ্যের হাসপাতালগুলি স্বাস্থ্যকর্মী, ভ্যাকসিন, অক্সিজেন, ওষুধ এবং বিছানার অভাবের মধ্যে পড়ছে। এমন পরিস্থিতিতে বিশ্বের বহু দেশ ও বিশেষ ব্যক্তিত্ব ভারতের পাশে দাঁড়িয়েছে। এবার সেই তালিকায় নতুন টুইটারও।



টুইটারের এই অনুদান জীবনদায়ী সরঞ্জাম কেনার জন্য ব্যবহৃত হবে। ঐ টাকা দিয়ে অক্সিজেন কনসেনট্রেটর, ভেন্টিলেটর, বাই PAP, CPAP মেশিন কিনে তা সরকারি হাসপাতাল ও কোভিড-১৯ কেয়ার সেন্টার ও হাসপাতালগুলিতে বিতরণ করা হবে। এমনটাই জানিয়েছে সংস্থা গুলি। প্রথম সারির যোদ্ধাদের জন্য পিপিই কিট, মাস্ক সহ অক্সিজেন জোগানের ব্যবস্থা করবে। এমনকি জনসাধারণের টিকাকরণের জন্যও কাজ করবে।