Breaking

Friday, April 30, 2021

BREAKING NEWS: করোনা মোকাবিলায় নতুন নির্দেশিকা রাজ্যের, জারি হল আংশিক লক ডাউন!

BREAKING NEWS: করোনা মোকাবিলায় নতুন নির্দেশিকা রাজ্যের, জারি হল আংশিক লক ডাউন




দিনের পর দিন দেশের সাথে সাথে রাজ্যেও বাড়ছে করোনা সংক্রমণ। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এমন পরিস্থিতিতে রাজ্যে আংশিক লক ডাউনের ঘোষণা। করোনার কোপে ফের বন্ধ থাকবে শপিং মল থেকে সিনেমা হল। রেস্তোরাঁ, বিউটি পার্লার, স্পা-ও থাকবে বন্ধ তাও অনির্দিষ্ট কালের জন্য। আজ থেকেই বন্ধ জিম, স্যুইমিং পুল, স্পোর্টস কমপ্লেক্স। ফলে এক প্রকার লক ডাউনের পথেই হাটছে রাজ্য। 


এদিকে রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা আগামী ২রা মে। ফলে ২রা মে ফল ঘোষণার জেরে আগেই নির্দেশিকা জারি করে কমিশন। নিষিদ্ধ করা হয়েছে বিজয় মিছিল। এমনকি, গণনা কেন্দ্রে জমায়েতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এবার রাজ্য সরকারের তরফে গণনার দিন সব রকম জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হল। বাজার খোলা থাকার সময়সীমাও বেধে দেওয়া হয়েছে। সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত, আর দুপুর ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত বাজার খোলা থাকবে। 


বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- 

  • শপিং কমপ্লেক্স, মল, বিউটি পার্লার, সিনেমা হল, রেস্টুরেন্ট, বার, জিম, স্পোর্ট কমপ্লেক্স, স্পা, সুইমিং পুল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। তবে অনলাইন এবং হোম ডেলিভারি পরিষেবা চালু থাকবে। 

  • সকল সাংস্কৃতিক/ একাডেমিক/ এন্টারটেইনমেন্ট সংক্রান্ত অনুষ্ঠান ও জমায়েত নিষিদ্ধ। 

  • সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত, আর দুপুর ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত বাজার খোলা থাকবে। ওষুধের দোকান, মুদিখানা এই নিয়মের বাইরে।

  • পাশাপাশি গণনার দিন নিয়ে জারি করা কমিশনের নিয়ম মানার কথাও বলা হয়েছে। গণনার দিন যেকোনো রকমের জমায়েত নিষিদ্ধ করেছে রাজ্য। 

  • নির্দেশিকায় জানানো হয়েছে এই নিয়ম ভঙ্গ করলে তাঁর বিরদ্ধে আইনি ব্যবস্থা নেবে প্রশাসন। 

আগামীকাল থেকেই জারি হচ্ছে এই নতুন নির্দেশিকা। 



No comments:

Post a Comment