মুকুটে নতুন পালক, দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত হচ্ছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত




৫১তম দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। ডিরেক্টরেট অব ফিল্ম ফেস্টিভ্যালে তথ্য ও সম্প্রসারমন্ত্রী প্রকাশ জাভড়েকর এই ঘোষণা করেন। ২০২০ সালের দাদাসাহেব ফালকে সম্মানে সম্মানিত হচ্ছেন অন্যতম সেরা অভিনেতা রজনীকান্ত। এই বছর মর্যাদাপূর্ণ পুরষ্কারের জন্য জুরির মধ্যে রয়েছে প্লেব্যাক আইকন আশা ভোঁসলে, পরিচালক-প্রযোজক সুভাষ ঘাই, মালায়ালাম সুপারস্টার মোহনলাল, সংগীত রচয়িতা এবং গায়ক শঙ্কর মহাদেওয়ান এবং বিশ্বজিৎ চ্যাটার্জী।



রজনীকান্ত এই পুরস্কার পাওয়ার জন্য দ্বাদশ দক্ষিণ ভারতীয়। ডঃ রাজকুমার, আক্কেনিেনি নাগেশ্বর রাও, কে বালাচন্দ্রের মতো কিংবদন্তিরা এর আগে ভূষিত হয়েছেন। কিংবদন্তি অভিনেতা অতীতে পদ্মভূষণ এবং পদ্মবিভূষণে ভূষিত হয়েছেন।



প্রকাশ জাভড়েকর ট্যুইটারে লেখেন, 'আমি ভীষণ খুশি হয়ে জানাচ্ছি যে ২০২০ সালের দাদাসাহেব ফালকে সম্মানে সম্মানিত হচ্ছেন অন্যতম সেরা অভিনেতা রজনীকান্ত জি। প্রযোজক, অভিনেতা ও চিত্রনাট্যকার হিসাবে ওনার অবদান চিরকাল মনে রাখা হবে।'



রজনীকান্তের এই সাফল্যে তাঁকে ট্যুইট করে শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদিও।

সম্প্রতি তাঁর রাজনীতিতে যোগদান ও নতুন দল ঘোষণা নিয়ে জল্পনা শুরু পরে অবশ্য তিনি নিজেই সেই জল্পনায় জল ঢালেন। গত বছরের ডিসেম্বর মাসের মাঝামাঝি নতুন বছরে রাজনীতিতে যোগ দেওয়ার ঘোষণা করেছিলেন রজনীকান্ত। নতুন বছর আসার আগেই স্বাস্থ্যের একাধিক সমস্যার জেরে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল রজনীকান্তকে। যার কিছুদিনের মধ্যেই তিনি আগের সিদ্ধান্ত প্রত্যাহার করেন। স্বাস্থ্যজনিত সমস্যাকেই যার কারণ হিসেবেও জানিয়েছিলেন রজনীকান্ত।