BREAKING NEWS: বাতিল CBSE দশম শ্রেণির পরীক্ষা, স্থগিত দ্বাদশ শ্রেণির পরীক্ষা



বাতিল হল CBSE -এর দশম শ্রেণির পরীক্ষা এবং স্থগিত করা হল দ্বাদশ শ্রেণির পরীক্ষা। পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে উচ্চস্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতি বেড়েছে করোনার দাপট।



করোনার দাপট বেড়ে যাওয়ায় CBSE বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য কেন্দ্রের কাছে হাতজোড় করে CBSC-র কাছে পরীক্ষা বাতিলের আবেদন জানিয়েছিলেন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। পাশাপাশি করোনা পরিস্থিতিতে দেশের একাধিক পরীক্ষার্থী পরীক্ষা বাতিলের জন্য অনলাইন পিটিশনে সম্মতি জানিয়েছে। পরীক্ষা পিছিয়ে দিতে দাবি করেছেন রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। অন্যদিকে রাজ্য বোর্ড পরীক্ষা বাতিল করেছে মহারাষ্ট্রও।



CBSE-র দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা আগামী ৪ মে থেকে শুরু হওয়ার কথা ছিল। দশম শ্রেণীর পরীক্ষা ৭ জুন ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা চলবে ১১ জুন পর্যন্ত চলার কথা ছিল। দ্বাদশ শ্রেণির পরীক্ষা দুই শিফটে সকাল ১০টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত ও দ্বিতীয় শিফট দুপুর ২টো ৩০ মিনিট থেকে বিকেল ৫টা ৩০ মিনিট পর্যন্ত পরীক্ষা নেওয়ার সূচি প্রকাশ করেছিল বোর্ড। আপাতত পরীক্ষা স্থগিত হওয়ায় পরবর্তী সিদ্ধান্ত কি হবে তা নিয়ে ১লা জুন ফের বৈঠক হবে বলে খবর।