জয়ের গন্ধ খুঁজতে আজ চেন্নাই এ সামনাসামনি হচ্ছে নাইটরা



অর্নব অধিকারীঃ আজ আইপিএলের ডাবল ধামাকা ম্যাচে সন্ধ্যায় মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংস। হায়দরাবাদ ম্যাচের পর নাইটদের মধ্যে কিছুটা ছন্দপতন দেখা গেছে যার প্রতিফলন জেতা ম্যাচ গুলো হেরে কিছুটা হোক চাপে নাইট ম্যানেজমেন্ট। প্রশ্ন উঠছে চেন্নাই ম্যাচে সাকিব মাঠে নামবেন নাকি দলে আস্তে চলেছে পরিবর্তন, মরগ্যান এর ক্যাপটেন্সি নিয়ে কিছুটা হোক ক্ষোভ নাইট শিবিরে। 

অপরদিকে চেন্নাই কিছুটা হাল্কা মেজাজে রয়েছে, রাজস্থান ম্যাচে দুর্দান্ত জয় পেয়ে অনেকটা আত্মবিশ্বাসী হলুদ ব্রিগেড। কিন্তু এখনো ধোনির দুর্দান্ত ব্যাটিং দেখার জন্য মুখিয়ে আছে গোটা দেশ। 


পিচ রিপোর্ট বলছে- ওয়াংখেড়ে স্টেডিয়ামে ব্যাটিং এর জন্য উপযোগী কিন্তু কিছু ইনিংসে রান কিছুটা চেপে গেছে। বোলারদের এখনো ব্যাটসম্যানদের সীমাবদ্ধ করতে কঠোর পরিশ্রম করতে হবে। তাপমাত্রা আর্দ্রতাসহ ২৯ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে থাকবে। পিচে শিশির গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। 


সামগ্রিক ভাবে দুজন টিম খেলেছে ২৫ টি ম্যাচ কলকাতা জিতেছে ৯ টি তে চেন্নাই জিতেছে ১৫ টি একটি এন/আর ১টি । নিরপেক্ষ ভেনুতে খেলা হয়েছে ৭টি যেখানে দুটি দল ৩ টি করে ম্যাচ জিতেছে আর ১টি ম্যাচ এন/আর। 


দেখে নেওয়া যাক দু'দলের সম্ভাব্য একাদশ-


কেকেআর- নীতীশ রানা, শুভমান গিল, রাহুল ত্রিপাঠী/করুন নায়ার, বেন কাটিং/সুনীল নারায়ন, ইয়ন মরগ্যান(ক্যাপ্টেন/উইকেটকিপার), দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, প্রসিধ কৃন্ষা, বরুন চক্রবর্তী, শিভম মাভি/হরভজন সিং। 


সিএসকে- ঝতুরাজ গায়কোয়াড়/রবীন উথাপ্পা, ফাফ ডু প্লেসি, মইন আলি, সুরেশ রায়না, আম্বাতি রায়াডু, এম এস ধোনি(ক্যাপ্টেন ও উইকেটকিপার), ডোয়েন ব্রাভো, রবীন্দ্র জাদেজা, স্যাম কুরান, শার্দুল ঠাকুর, দীপক চাহার। 


খেলা শুরু সময়- রাত ৭:৩০ মিনিট (ভারতীয় সময়) 

সম্প্রচার- স্টার স্পোর্টস, হটস্টার