ঘোষণা হয়েছে গ্রীষ্মের ছুটি, কিন্তু কি হবে পূর্ব ঘোষিত মিড-ডে মিলের! বিজ্ঞপ্তি  শিক্ষা দপ্তরের 



করোনা মহামারীর জেরে এক বছর অতিক্রম করলেও শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে বন্ধ অষ্টম শ্রেণি পর্যন্ত পঠন-পাঠন।  শিক্ষা প্রতিষ্ঠানগুলি কবে স্বাভাবিক ছন্দে ফিরবে তা নিয়ে কোনো আশার বাণী শোনায়নি রাজ্য সরকার । যদিও নবম থেকে দ্বাদশ পর্যন্ত ক্লাস শুরু হয়েছে -অন্যদের কবে থেকে ক্লাস শুরু হবে তা জানা যায়নি। রাজ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষাও পিছিয়ে জুন -জুলাই মাসে করা হয়েছে অন্যদিকে এপ্রিল মাস জুড়ে বাংলার বিধানসভা নির্বাচন চলছে । এর উপর গ্রীষ্মের ছুটি এগিয়ে এনে  ঘোষণা করা হয়েছে আগামীকাল থেকে রাজ্যের বিদ্যালয় গুলি ছুটি থাকবে । আসতে হবে না শিক্ষকদেরও। ফলে প্রশ্ন উঠে পূর্ব ঘোষিত মিড-ডে-মিলের কি হবে? 


আজ এই বিষয়ে রাজ্য শিক্ষা দপ্তর থেকে এক নির্দেশিকা জারী হয়েছে। নির্দেশিকায় জানানো হয়েছে কোভিড স্বাস্থ্যবিধি মেনে মিড ডে মিল বিতরণ চলবে। তবে মিড ডে-মিল নিতে কোন শিক্ষার্থী আসবে না, আসতে হবে অভিভাবককে। 




ইতিমধ্যে জারী হওয়া এপ্রিল মাসের মিড ডে মিলের[mid day meal] তালিকায়  মার্চ মাসের মতই  থাকছে ২কেজি চাল,১কেজি আলু,১কেজি ছোলা ও একটি ১০টাকা মূল্যের সাবান বিতরণ করা হবে সঙ্গে ২৫০গ্রাম ডাল,২০০গ্রাম সয়াবিন ও ৫০০গ্রাম চিনি দেওয়ার নির্দেশ রয়েছে ।