Breaking

Sunday, April 18, 2021

করোনায় বিশ্ব রেকর্ড গড়লো ভারত

করোনায় বিশ্ব রেকর্ড গড়লো ভারত


pic source: business-standard



দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই লাখ ৬১ হাজার ৫০০ জনকে শনাক্ত করা হয়েছে। করোনার ইতিহাসে এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্তকরণ। এমনকি এখন পর্যন্ত বিশ্বে একদিনে সর্বোচ্চ শনাক্তকরণ এটিই।



দেশে দৈনিক ভিত্তিতে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমান। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬১ হাজার ৫০০ জন। মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, দিল্লি, চণ্ডীগড়, কর্ণাটক, মধ্যপ্রদেশ, কেরালা, গুজরাট, তামিলনাড়ু ও রাজস্থান সহ ১০টি রাজ্য নতুন করে আক্রান্তের হার ৭৮.৫৬ শতাংশ। 




কেবল মহারাষ্ট্রেই একদিনে আক্রান্ত হয়েছেন সর্বাধিক ৬৭,১২৩ জন। উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা ২৭,৩৩৪। অন্যদিকে, দিল্লিতে আক্রান্তের সংখ্যা একদিনেই ২৪,৩৭৫। দেশে ১৬টি রাজ্যে দৈনিক ভিত্তিতে কোভিডে আক্রান্তের রেখাচিত্র ঊর্ধ্বমুখী। এই রেখাচিত্র অনুযায়ী গত ১২ দিনে আক্রান্তের সংখ্যা ৮ শতাংশ থেকে দ্বিগুণ হয়ে দাঁড়িয়েছে ১৬.৬৯ শতাংশ।

জাতীয় স্তরে সাপ্তাহিক ভিত্তিতে গত একমাসে আক্রান্তের হার ৩.০৫ শতাংশ থেকে বেড়ে হয়েছে ১৩.৫৪ শতাংশ। সাপ্তাহিক ভিত্তিতে আক্রান্তের হারের দিক থেকে চণ্ডীগড়ে সর্বাধিক ৩০.৩৮ শতাংশরে নিরিখে আক্রান্তের সংখ্যা বেড়েছে।

দেশে সুস্পষ্টভাবে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ১ হাজার ৩১৬, যা মোট আক্রান্তের ১২.১৮ শতাংশ।

এ নিয়ে টানা চতুর্থ দিনের মতো দৈনিক দুই লাখের বেশি রোগী শনাক্ত হলো। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

No comments:

Post a Comment