জয়পুরে নির্দল প্রার্থীকেই সমর্থন তৃণমূলের 




পুরুলিয়ার জয়পুরে সামান্য ত্রুটির জন্য মনোনয়ন পত্র বাতিল হয়ে গেছে তৃণমূল প্রার্থীর। আদালতের দ্বারস্থ হয়েও হয়নি কোনও লাভ। কমিশনের সিদ্ধান্তকেই বহাল রেখে মনোনয়ন বাতিল হয় তৃণমূল প্রার্থী উজ্বল কুমারের। এরপর, নিজেদের প্রতীকে সরকারি প্রার্থী না থাকায় ওই কেন্দ্র থেকে এবার দলেরই এক বিক্ষুব্ধ নেতাকে সমর্থন করার কথা ঘোষণা করে দিলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।


পুরুলিয়ার মানবাজারের এক জনসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা, জয়পুর কেন্দ্রে বিজেপিকে হারাতে নির্দল প্রার্থী দিব্যজ্যোতি সিং দেওকে সমর্থন করবে শাসক দল।


দিব্যজ্যোতি সিং দেও আসলে তৃণমূলেরই বিক্ষুব্ধ নেতা। জয়পুর ব্লক যুব তৃণমূলের সভাপতি ছিলেন তিনি। দলের প্রার্থী পছন্দ না হওয়ায় নির্দল হিসেবে জয়পুর কেন্দ্র থেকে মনোনয়ন জমা করেছিলেন জয়পুর ব্লক যুব তৃণমূলের সভাপতি দিব্যজ্যোতি সিং দেও । তৃণমূল কংগ্রেস থেকে পদত্যাগ করতে চেয়ে দলের জেলা যুব সভাপতিকে ইস্তফাপত্র পাঠিয়েও দিয়েছিলেন। কিন্তু সেই ইস্তফাপত্র গ্রহণ হয়নি। উজ্বলের জায়গায় দিব্যজ্যোতিকেই সমর্থন করবে দল বলেই ঘোষণা করেন অভিষেক।


তৃণমূলের সমর্থনে খুশি বলছেন,”প্রার্থী পছন্দ না হওয়ায় আমার অভিমান হয়েছিল। তবে মমতা বন্দ্যোপাধ্যায় বা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর আমার কোনও রাগ নেই। তাঁদের এই সিদ্ধান্তকে আমি নির্দেশ হিসেবে নেব। এবং জয়ের জন্য ঝাঁপিয়ে পড়ব।”