হঠাৎ স্তব্ধ জনপ্রিয় সোশ‍্যাল প্ল‍্যাটফর্ম Facebook, WhatsApp ও Instagram




বিশ্বজুড়ে হঠাৎ স্তব্ধ জনপ্রিয় তিন সোশ‍্যাল প্ল‍্যাটফর্ম হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রাম। শনিবার রাত ১০টা ৫৫ নাগাদ সার ভারতজুড় হঠাৎ কাজ করা বন্ধ হয়ে যায় এই তিন সোশ‍্যাল প্ল‍্যাটফর্ম। যা নিয়ে শুরু হয় শোরগোল। হঠাৎ তিনটি মাধ‍্যম বন্ধ হয়ে যাওয়ায় সমস‍্যার সম্মুখীন হয় বহু মনুষ। বিভিন্ন সংবাদ সংস্থা সূত্রে জানা যায় ভারত ছাড়াও আরো বেশ কিছু দেশে এই একি সমস‍্যার সম্মুখীন হয় ব‍্যবহারকারীরা। 




ভারতীয় সময় রাত ১০: ৫৫ থেকে হঠাৎ হোয়াটস অ্যাপে আদান প্রদান বন্ধ হয়ে যায়। কোনো বার্তা সেন্ট হয় না আবার আসেও না। ফলে সমস‍্যার সম্মুখীন হয় গ্রাহকরা। হোয়াটসঅ্যাপ-ফেসবুক-ইনস্টাগ্রামে সার্ভার বিভ্রাটের এই সমস্যা বলে জানা গিয়েছে। অবশেষে রাত্রি ১১টা ৪০ নাগাদ ফের স্বাভাবিক হয় পরিষেবা। 




পরিষেবায় বিভ্রাটের পর থেকেই ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়ায় মিম ব্যবহার করে সমস্যার মুখে পড়ার বিষয়টি জানাতে থাকেন। ট্যুইটারে ট্রেন্ড করতে শুরু করে হোয়াটসঅ্যাপ ডাউন। 




এদিন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ট্য়ুইট করে গ্রাহকদের ধন্যবাদ দিয়েছে। তারা লিখেছে আপনাদের ধৈর্যের জন্য অসংখ্য ধন্যবাদ। ৪৫ মিনিটের পর আমরা আবার ফিরে এসেছি।