চতুর্থ টি-২০ ম্যাচে ৮ রানে জয়, সিরিজে সমতা ফেরালো ভারত 


চলতি ভারত-ইংল্যান্ড টি-২০ সিরিজের প্রথম তিন ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বৃহস্পতিবার চতুর্থ ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান। শেষ ওভারে দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে সিরিজ ২-২ করে ভারত।


ব্যাট করতে নেমে ভালো শুরুর পরও জোফ্রা আর্চারের বলে আউট হয়ে ফিরে যান রোহিত শর্মা (১২ বলে ১২)। এরপর লোকেশ রাহুলের (১৭ বলে ১৪) সাথে জুটি বাঁধেন সূর্যকুমার যাদব। কিন্তু অষ্টম এবং নবম ওভারে পরপর রাহুল এবং কোহলি (৫ বলে ১) আউট হয়ে গেলে সূর্যকুমারের সাথে দলের রান এগিয়ে নিয়ে যান রিসভ প্যান্ট। সিরিজে প্রথম খেলতে নামা সূর্যকুমার আর্চারকে ছয় মেরে আন্তর্জাতিক টি-২০ তে নিজের রানের খাতা খোলেন। ৩টি ছয় ও ৪টি চারের সাহায্যে ৩১ বলে ৫৭ রানের দুরন্ত ইনিংস খেলে স্যাম কুরানের বলে আউট হন তিনি। যদিও ডেভিড মালানের নেওয়া তাঁর ক্যাচ নিয়ে সন্দেহ রয়েছে। শেষদিকে প্যান্ট (২৩ বলে ৩০) এবং শ্রেয়াস আইয়ারের (১৮ বলে ৩৭) সৌজন্যে ৮ উইকেট হারিয়ে ১৮৫ রান তোলে ভারত। আর্চার ৪টি উইকেট পেয়েছেন।


জবাবে ব্যাট করতে নেমে শুরুতে বাটলারের (৬ বলে ৯) উইকেট হারালেও ভালো রান পান অপর ওপেনার জেসন রয় (২৭ বলে ৪০)। অধিনায়ক মরগ্যান (৬ বলে ৪) দ্রুত আউট হয়ে গেলেও ব্যাটে ঝড় তোলেন অলরাউন্ডার বেন স্টোকস। ৩টি ছয় ও ৪টি চারের সাহায্যে মাত্র ২৩ বলে ৪৬ রান করে শার্দুল ঠাকুরের বলে আউট হন তিনি। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ২৩ রান। যদিও লক্ষ্যমাত্রা থেকে ৮ রান দূরেই থামতে হয় ইংল্যান্ডকে। শার্দুল ঠাকুর ৪ ওভারে ৪২ রান দিয়ে ৩টি উইকেট পেয়েছেন। এছাড়াও হার্দিক পান্ডিয়া ও রাহুল চাহার ২টি করে উইকেট পেয়েছেন। 


আজকের জয়ে সিরিজে সমতা ফেরায় শনিবারের পঞ্চম ম্যাচটি নির্ণায়ক ম্যাচে পরিণত হল।