Tiktok এর বিকল্প অ্যাপ নিয়ে এল Facebook 





বিশ্বের জনপ্রিয় সোশ‍্যাল অ্যাপ ফেসবুক এবার নিয়ে এল টিকটকের বিকল্প অ্যাপ। এক সময়ের জনপ্রিয় অ্যাপ টিকটক ভারতে বন্ধের পর ইউজারদের মনভার। কিন্তু ছোটোখাটো ভিডিও তৈরি করতে মন থেমে থাকছে না তাই অনেকেই ইন্সটাগ্রামকেই বেছে নিয়েছে। ইউজারজের কথা মাথায় রেখে তাই এবার অ্যাপ আনলো Facebook । 




একেবারে টিকটকের মতোই অ্যাপ আনছে Facebook । যার পোশাকি নাম BARS।সংস্থার নিউ প্রোডাক্ট এক্সপিরিমেন্টেশন (NPE) R&D দল মিলিতভাবে এই অ্যাপটি তৈরি করেছে। ইতিমধ্যেই এর বিটা ভার্সানটি চলে এসেছে। 

BARS-এর কমিউনিটি ম্যানেজার বলছিলেন, “গত ৪০ বছরে গানের দুনিয়ায় নিজেদের প্রভাব অনেকটাই বিস্তার করেছে ব়্যাপ। আমি নিজেও একজন লেখক। গান লিখেছি। গানের এই সংস্কৃতিকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দিতেই আমাদের নতুন প্রয়াস।”





নতুন এই অ্যাপে র‍্যাপাররা অনায়াসেই মিউজিক ভিডিও তৈরি করতে পারবে। এমনকি এই অ্যাপে পাওয়া যাবে প্রিরেকর্ডেড মিউজিক যাতে নিজের ভয়েস বসিয়ে দেওয়া যাবে। রেকর্ডিংয়ের পর ভিডিওটি ক্যামেরা রোলে সেভ করে রাখতে পারবেন ইউজাররা। এমনকী তা অন্য সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করা যাবে। আপাতত মার্কিন মুলুকে ios ইউজাররা এই অ্যাপ ব‍্যবহার করছেন। তবে খুব শীঘ্র ই হয়তো আপনারাও সেই সুবিধা পেয়ে যাবেন।