২০২১-২২ শিক্ষাবর্ষে কেন্দ্রীয় বিদ্যালয়গুলিতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু ১লা এপ্রিল 



২০২১-২২ শিক্ষাবর্ষে কেন্দ্রীয় বিদ্যালয়গুলিতে প্রথম শ্রেণীতে ভর্তির অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া আগামী ১ এপ্রিল থেকে শুরু হবে। বেলা ১০টায় শুরু হবে এবং তা চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। 


অন্যদিকে দ্বিতীয় ও তার ওপরের শ্রেণীগুলিতে রেজিস্ট্রেশন আগামী ৮ এপ্রিল থেকে অফলাইন ভিত্তিতে শুরু হবে। সকাল ৮টায় এবং তা চলবে আগামী ১৫ এপ্রিল বিকেল ৪টে পর্যন্ত।


ভর্তি সম্পর্কিত বিস্তারিত নীতি-নির্দেশিকা অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপের মাধ্যমে এবং কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের https://kvsonlineadmission.kvs.gov.in/apps থেকেও জানা যাবে। ওয়েবসাইটের পাশাপাশি গুগল প্লে স্টোর থেকেও অনলাইন অ্যাডমিশন সংক্রান্ত নীতি-নির্দেশিকা ডাউনলোড করা যাবে।


একাদশ শ্রেণীতে ভর্তির জন্য রেজিস্ট্রেশন ফর্ম কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের সদর দপ্তরের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে। website: https://kvsangathan.nic.in



সমস্ত শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে বয়সের হিসেব হবে ২০২১-এর ৩১ মার্চ পর্যন্ত দিনটিকে ধরে। 


বর্তমান কোভিড-১৯ পরিস্থিতির প্রেক্ষিতে কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের পক্ষ থেকে সমস্ত অভিভাবকদের কেন্দ্রীয়/ রাজ্য/স্থানীয় কর্তৃপক্ষের জারি করা নীতি-নির্দেশিকাগুলি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। বর্তমানে কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন সারা দেশে ১,২৪৭টি বিদ্যালয় পরিচালনা করে।