বেতন বৃদ্ধির দাবিতে বর্ধমান হাসপাতালে বিক্ষোভ




প্রতিনিধি সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান :-


বেতন বৃদ্ধির দাবিতে বর্ধমান হাসপাতালের সুপার অফিসের সামনে অবস্থান বিক্ষোভ করলেন পশ্চিমবঙ্গ সরকারি হাসপাতাল অস্থায়ী কর্মচারী ঐক্য। শুক্রবার সকাল থেকেই হাসপাতাল চত্বরে অবস্থান বিক্ষোভে সামিল হন পশ্চিমবঙ্গ সরকারি হাসপাতাল অস্থায়ী কর্মচারী ঐক্যর প্রায় সাতশো কর্মী। 



বিক্ষোভ কারিদের অভিযোগ তাঁরা কেউ কেউ ১০, ২০ বছর ধরে কাজ করছেন।কিন্তু বেতন পাচ্ছেন যৎসামান্য।তাঁদের বেতন বাড়ানোর কথা কর্তৃপক্ষকে একাধিকবার জানানো হলেও তাতে কর্ণপাত করছেননা কেউ। তাই বেতন বাড়ানোর দাবিতে অনির্দিষ্ট কালের জন্য আন্দোলন শুরু করেছেন পশ্চিমবঙ্গ সরকারি হাসপাতাল অস্থায়ী কর্মচারী ঐক্যর প্রায় সাতশো কর্মীরা। 




মূলত হাসপাতালে কিছু কিছু কাজের জন্য রোগীদের সাহায্যে হাসপাতালের বহির্বিভাগ এবং অন্যান্য কাজের জন্য নিয়োগ করা হয়েছে এই কর্মীদেরকে। অস্থায়ী ভাবে নিয়োগ করেছিলেন বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। 



পশ্চিমবঙ্গ সরকারি হাসপাতাল অস্থায়ী কর্মচারী ঐক্যের পক্ষে রূপক দাস বলেন দীর্ঘ ১০থেকে২০ বছর ধরে আমারা এখানে কাজ করছি এখনো পর্যন্ত আমাদের কোনো বেতন বৃদ্ধি হচ্ছেনা। কভিড পরিস্থিতিতেও নিরলস ভাবে আমরা কাজ করেছি।বর্তমানে সমকাজে সম বেতনের দাবি রেখে এই আন্দোলন। রূপক বাবু বলেন শুধু বর্ধমান হাসপাতালেই নয় পশ্চিম বাংলার সমস্ত হাসপাতালের অস্থায়ী কর্মীরা আজ এই আন্দোলনে সামিল হয়েছেন।