Breaking

Thursday, January 07, 2021

যা না করলে ৮ই ফেব্রুয়ারির পর বন্ধ হয়ে যেতে পারে আপনার WhatsApp




যা না করলে ৮ই ফেব্রুয়ারির পর বন্ধ হয়ে যেতে পারে আপনার WhatsApp



বিশ্বজুড়ে জনপ্রিয়তার তুঙ্গে এই মুহূর্তে WhatsApp । ব্যবসায়িক আলাপ আলোচনা থেকে রাজনীতি, বন্ধু-বান্ধবী কিংবা প্রেমিক- প্রেমিকা এমনকি পড়াশুনাতেও এখন একটা জনপ্রিয় মাধ্যম হয়ে গেছে WhatsApp। তবে আপনি কি জানেন ৮ই ফেব্রুয়ারীর মধ্যে বন্ধ হয়ে যেতে পারে আপনার আক্যাউন্ট। নতুন বছরের শুরুতেই পলিসিতে বদল আনলো WhatsApp । সেই পলিসি না মানলেই ডিলিট হয়ে যাবে আপনার আক্যাউন্ট। এই প্রাইভেসি পলিসি বদলের কারণ হিসেবে জানান হয়েছে ফেসবুক ও ইনস্টাগ্রামের সঙ্গে হোয়াটসঅ্যাপের সংযোগের কারণেই এই নয়া পলিসি বলে জানা যাচ্ছে।



নতুন প্রাইভেসি পলিসিতে বলা রয়েছে, যে লাইসেন্স ব্যবহারকারীদের দেওয়া হচ্ছে তাতে আমাদের পরিষেবা ব্যবহারের জন্য হোয়াইটঅ্যাপে ছবি আপলোড থেকে বার্তা প্রেরণ, সবকিছুই হবে। তবে টেক্সট, ছবি, ভিডিয়ো সব কিছুই এন্ড টু এন্ড এনক্রিপটেড। অন্য কেউ আপনার ওই সব তথ্য দেখতে পারে না। এমনকি, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষও দেখতে পারবেন না। যাঁদের অ্যাকাউন্ট আছে, কিন্তু এনক্রিপশন অ্যাকসেপ্ট করেননি, তাঁদের এখন করে নিতে হবে। না করলে ডিলিট হয়ে যাবে অ্যাকাউন্ট। 




সরকারিভাবে ৮ই ফেব্রুয়ারী পুরোপুরি আপডেট হতে চলেছে এই নতুন পলিসি। তার মধ্যে আপনাকে এই পলিসি মেনে নিতে হবে। তবেই আপনার আক্যাউন্ট টিকবে। নয়তো ডিলিট হয়ে যাবে। বছরখানেক আগে হোয়াটসঅ্যাপ চলে এসেছে ফেসবুকের আওতায়। ইনস্ট্রাগ্রামের সঙ্গেও সংযোগ করা হয়েছে। নতুন আঙ্গিকে সাজাতে পলিসিতে বদল এনেছে WhatsApp ।

No comments:

Post a Comment