নস্যসেখ উন্নয়ন পরিষদের আলিপুর জেলা কর্মীসভা অনুষ্ঠিত হলো আলিপুর হিন্দি স্কুল মাঠে

নস্যসেখ উন্নয়ন পরিষদের আলিপুর জেলা কর্মীসভা অনুষ্ঠিত হলো আলিপুর হিন্দি স্কুল মাঠে। এদিনের কর্মীসভায় মানুষের ভীড় ছিল চোখে পরার মতো। 



নস্যসেখ মুসলিম জনগোষ্ঠী উত্তরবঙ্গে বসবাসকারী একটি আদি জনজাতি। ১৯৯৫ সালের ওবিসি আন্দোলন থেকে শুরু করে বিভিন্ন সময় নস্যসেখদের নানা দাবিদাওয়া নিয়ে আন্দোলন করে যাচ্ছে নস্যসেখ উন্নয়ন পরিষদ নামের এই অরাজনৈতিক সংগঠন। 


সম্প্রতি উত্তরবঙ্গ সফরে এসে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহার রাসমেলা ময়দানের সভা থেকে বলে গেছেন নস্যসেখদের দীর্ঘদিনের দাবি একটি পৃথক উন্নয়ন পর্ষদ, আমি তাদের কথা শুনেছি এবং কোলকাতা ফিরে গিয়ে এব্যাপারে ভাববো।


এদিকে নস্যসেখ উন্নয়ন পরিষদের কেন্দ্রীয় নেতৃত্বরা জানায় শুধু আশ্বাস দিলেই হবে না আমাদের পর্ষদ অনতিবিলম্বে ঘোষণা করতে হবে। 


আজকের এই কর্মীসভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি বজলে রহমান, কেন্দ্রীয় সম্পাদক আমিনাল হক, কেন্দ্রীয় সহ-সভাপতি জনাব মহিউদ্দিন সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি উপস্থিত ছিলেন আলিপুর জেলা সভাপতি আবুল কালাম আজাদ, জেলা সম্পাদক মাজিদুল ইসলাম ও অন্যান্য জেলা এবং ব্লক নেতৃত্ব, এছাড়াও উপস্থিত ছিলেন কোচবিহার জেলা সম্পাদক আহসানুল আলম সরকার ও আরও অনেকে। 


এদিনের সভায় আমিনাল হক জানান "৯০ দশক থেকে আজ পর্যন্ত নস্যসেখ জনজাতির জন্য আন্দোলন করে যাচ্ছি, আমাদের দাবি গুলো মানার ব্যাপারে মুখ্যমন্ত্রী যেমন আশ্বাস দিয়েছেন তেমনি ভাবে উঁনি যদি তা পূরন করেন তাহলে নস্যসেখ মুসলিম জনজাতি তাঁর প্রতি কৃতজ্ঞ থাকবে আর কৃতজ্ঞা কি করে জানাতে হয় তা আমরা জানি।মুখ্যমন্ত্রী আমাদের দিকে তাঁকালে আমরাও তাঁর দিকে তাঁকাবো।"


আমিনাল হককে অন্যান্য নস্যসেখ সংগঠনের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি জানিয়ে দেন নস্যসেখ উন্নয়ন পরিষদ সমস্ত রাজনৈতিক দলের মানুষকে নিয়ে তৈরী এর সাথে প্রত্যক্ষ ভাবে কোনো রাজনৈতিক দলের সম্পর্ক নেই। এছাড়া অন্য কোনো ভুঁইফোড় সংগঠন যদি থাকে আর সেটা কে তৈরী করেছে কিংবা তাঁরা কি বলছে তা নিয়ে আমদের মাথা ব্যাথা যেমন নেই তেমনি সে বেপারে আমি কিছু বলতেই চাইছি না।


তবে নস্যসেখ উন্নয়ন পরিষদ যা সারা উত্তরবঙ্গের মানুষকে নিয়ে তৈরী, আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন করে যাবো।